Ola To Lay Off 1,400 Staff: ১৪০০ কর্মী ছাঁটাই করবে ক্যাব সংস্থা ওলা
ক্যাব সংস্থা ওলা (Representational Image/ Photo: Ola branch office)

নতুন দিল্লি, ২০ মে: উবরের পর এবার ওলা। ১৪০০ কর্মী ছাঁটাই করবে ক্যাব সংস্থা ওলা (Ola)। একটি নোটে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন সংস্থার কর্ণধার ভবিশ আগরওয়াল (Bhavish Aggarwal)। তিনি জানিয়েছেন, করোনভাইরাস (Coronavirus) মহামারীর কারণে গত দু'মাসে আয় ৯৫ শতাংশ কমে যাওয়ায় এই সিদ্ধান্ত। জানা যাচ্ছে, ওলা রাইডস, আর্থিক পরিষেবা এবং খাদ্য ব্যবসা থেকে ১,৪০০ জন কর্মীকে ছাঁটাই করা হবে।

কর্মচারীদের কাছে একটি ইমেল পাঠিয়ে ভবিশ আগরওয়াল স্পষ্ট বলেছেন যে, "ব্যবসায় অগ্রগতির বিষয়টি অত্যন্ত অস্পষ্ট এবং অনিশ্চিত এবং এই সঙ্কটের প্রভাব অবশ্যই আমাদের জন্য দীর্ঘকালীন হতে চলেছে।" তিনি লিখেছেন, "করোনাভাইরাসের কারণে বিশেষত আমাদের ইন্ডাস্ট্রি কঠিন পরিস্থিতিতে পড়েছে। গত ২ মাসে আমাদের আয় ৯৫ শতাংশ কমেছে। এবং সবচেয়ে বড় কথা, এই সঙ্কটের কারণে সারা দেশজুড়ে আমাদের লাখ লাখ চালক এবং তাদের পরিবারের জীবনকে প্রভাবিত করেছে।" আরও পড়ুন: IRDAI: মার্চের বকেয়া বীমার প্রিমিয়াম দেওয়ার সময়সীমা ৩০ মে পর্যন্ত বাড়াল IRDAI

কয়েকদিন আগেই ৩৫০০ কর্মী ছাঁটাই করেছে অ্যাপ ক্যাব সংস্থা Uber। তিন মিনিটের জুম কলে উবেরের প্রধান রুফিন শেভালিউক বলেন, ‘‘আমরা ৩৫০০ জন কর্মী ছাঁটাই করছি ৷ যারা ফ্রন্টলাইন কাস্টমার সাপোর্টে কাজ করেন ৷ এই মুহূর্তে ব্যবসার অবস্থা অত্যন্ত খারাপ ৷ তাই আজই উবেরে আপনাদের চাকরির শেষ দিন।"