IRDAI: মার্চের বকেয়া বীমার প্রিমিয়াম দেওয়ার সময়সীমা ৩০ মে পর্যন্ত বাড়াল IRDAI
Insurance (photo Credit: PTI)

নতুন দিল্লি, ১০ মে: বীমা গ্রাহকদের জন্য সুখবর। করোনাভাইরাসের কারণে বীমার (Insurance) প্রিমিয়াম জমা দেওয়ার সময়সীমা ৩১ মে পর্যন্ত বাড়াল বিমা সংস্থাগুলির নিয়ন্ত্রক কর্তৃপক্ষ আইআরডিএ (IRDA)। তারা জানিয়েছে, চলতি বছরের মার্চ মাসে যে সমস্ত পলিসির প্রিমিয়াম জমা দেওয়ার ছিল সেগুলি দেওয়ার সময়সীমা ৩১ মে করা হচ্ছে। IRDA এক বিজ্ঞপ্তিতে বলেছ, "লকডাউন ১৭ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। পলিসি হোল্ডারদের সমস্যার সম্মুখীন হওয়ার কথা বিবেচনা করে মার্চ মাসের প্রিমিয়াম জমা দেওয়ার সময়সীমা ৩১ মে অবধি করা হচ্ছে।"

এর আগে ২৪ মার্চ এবং ৪ এপ্রিল IRDAI মার্চ ও এপ্রিল মাসে যে সব পলিশির প্রিমিয়াম জমা দেওয়ার ছিল সেই সব বীমার প্রিমিয়াম জমা দেওয়ার সময় সীমা ৩০ দিন বাড়িয়েছিল। এই সময়সীমা বাড়াানোর উদ্দেশ্য হল বীমার কভারেজ কার্যকর রাখা। আরও পড়ুন: Xiaomi's Mi Box 4K Box: আজ থেকেই ভারতে বিক্রি শুরু হল Xiaomi-র MI Box 4K বক্স, জানুন স্পেসিফিকেশন ও দাম

এছাড়াও বীমা অফিসে ভিড় এড়াতে গ্রাহকরা যাতে অনলাইনে প্রিমিয়াম দেয় তারও আবেদন করেছে IRDAI। তারা বলেছে, বীমা কম্পানিগুলি অনলাইনে প্রিমিয়াম নিতে পারে। তদের সেই পরিকঠামো আছে।