PT Usha Takes Oath As Rajya Sabha Member: বিজেপির রাজ্যসভার সদস্য হিসেবে শপথ নিলেন পিটি ঊষা
PT Usha (credit- IANS)

নতুন দিল্লি, ২০ জুলাই: বুধবার রাজ্যসভার সদস্য (Rajya Sabha Member)  হিসেবে শপথ নিলেন প্রখ্যাত প্রাক্তন ক্রীড়াবিদ পিটি ঊষা। গত ৬ জুলাই সরকারের পক্ষ থেকে তাঁকে সংসদের উচ্চকক্ষে মনোনীত করা হয়। এই তালিকায় পিটি ঊষা ছাড়াও ছিলেন সঙ্গীত কম্পোসার ইলায়ারাজা, সমাজসেবী বীরেন্দ্র হেগগড়ে এবং চলচ্চিত্র পরিচালক কে.ভি. বিজয়েন্দ্র প্রসাদ। হিন্দিতে শপথ নিলেন পিটি ঊষা। আরও পড়ুন-Gujarat Shocker: গুজরাটে ২ শিশুকন্যাকে বিষ খাইয়ে গর্তে ছুঁড়ে ফেলে আত্মঘাতী বাবা

ঊষা, কেরালার কোঝিকোড় জেলার একটি ছোট গ্রামে জন্মগ্রহণ করেন।  ভারতের অন্যতম আইকনিক ক্রীড়াবিদ। তিনি সারা দেশের লাখো তরুণীর  অনুপ্রেরণা।  যাঁরা খেলাধুলায়, বিশেষ করে ট্র্যাক এবং ফিল্ড ইভেন্টে কেরিয়ার গড়ার স্বপ্ন দেখেছেন। পায়োলি এক্সপ্রেস হিসেবে সর্বজনবিদিত পিটি ঊষা দেশে বিদেশে বহু ক্রীড়াক্ষেত্রে জয়ী হয়ে আমাদের গর্বিত করেছেন। দেশকে স্বর্ণপদক এনে দিয়েছেন তিনি।  এশিয়ান গেমস, বিশ্ব জুনিয়র আমন্ত্রণমূলক মিট, এশিয়ান চ্যাম্পিয়নশিপে সোনা জিতে  দেশের সম্মান বাড়িয়েছেন পিটি ঊষা। নিজের কর্মজীবনে বহু জাতীয় ও আন্তর্জাতিক রেকর্ড ভেঙেছেন তিনি।

অবসর গ্রহণের পর, তিনি উষা স্কুল অফ অ্যাথলেটিক্স শুরু করেছেন, যা প্রতিভাবান তরুণদের বিশ্বমানের সুবিধা দিয়ে থাকে। অর্জুন পুরস্কার ও পদ্মশ্রী প্রাপক পিটি ঊষা গতকাল সোমবার  বিমানবন্দরে অবতরণ করলে বিজেপির পক্ষ থেকে মহাসমারোহে তাঁকে অভ্যর্থনা জানানো হয়।