Amit Shah On Rahul Gandhi: রাহুল গান্ধির #SurenderModi পাকিস্তান ও চিনকে উৎসাহিত করেছে:  স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ
অমিত শাহ (Photo: ANI)

নতুন দিল্লি, ২৮ জুন: লাদাখে ভারত ও চিন সেনার সংঘর্ষের (Ladakh face-off) পর থেকেই কেন্দ্রীয় সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনা করছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি (Rahul Gandhi)। আজ তাঁকে কড়া ভাষায় জবাব দিলেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah)। অমিত শাহ বলেন, রাহুল গান্ধি ক্ষুদ্র রাজনীতির মধ্যে লিপ্ত রয়েছেন।" শাহ আরও বলেন যে সংসদে লাদাখ সংঘর্ষের বিষয়ে আলোচনা করতে তিনি ভয় পান না। বলেন, কেন্দ্রীয় সরকার জোর বিতর্কের জন্য প্রস্তুত।

সংবাদসংস্থা ANI-কে দেওয়া ইন্টারভিউতে অমিত শাহ বলেন, "সংসদ অধিবেশন হবে। আপনি যদি আলোচনা করতে চান তবে আমরা করব। ১৯৬২ সালের যুদ্ধ থেকে আজ অবধি সব নিয়ে আলোচনা করা উচিত। আলোচনায় কেউ ভয় পায় না। তবে যখন দেশের সেনারা লড়াই চালাচ্ছে, সরকার কঠোর অবস্থান নেওয়ার ঘোষণা করেছে। সেই সময়, পাকিস্তান ও চিনকে খুশি করার বক্তব্য দেওয়া, এটি করা উচিত নয়।" আরও পড়ুন: Adhir Chowdhury On China: কোনও ভিক্ষা নয়, আমাদের পবিত্র ভূমি থেকে লাল বাহিনীকে বের করে দিতে হবে: অধীর চৌধুরি

কয়েকদিন আগে '#SurenderModi' হ্যাশট্যাগ দিয়ে টুইট করেছিলেন রাহুল গান্ধি। আজ এই বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, "কংগ্রেস নেতার বোঝা উচিত যে তাঁর ওই হ্যাশট্যাগ পাকিস্তান ও চিনকে উৎসাহিত করেছে।" অমিত শাহের দাবি, "হ্যাঁ আমরা ভারতবিরোধী অপপ্রচার সামলাতে পুরোপুরি সক্ষম, তবে এত বড় রাজনৈতিক দলের একজন প্রাক্তন সভাপতি যখন সমস্যার সময়ে ছোটো রাজনীতি (অগভীর মনের রাজনীতি) করেন, তখন তা বেদনাদায়ক হয়। তাঁর এবং কংগ্রেসের আত্ম সমালোচনা করা উচিত যে তাঁর ওই হ্যাশট্যাগ পাকিস্তান ও চিনকে উৎসাহিত করেছে। এটা আমার জন্য নয়, কংগ্রেসের জন্য উদ্বেগের বিষয়। চিন ও পাকিস্তান যা পছন্দ করে সেটাই আপনি বলছেন। এবং বলছেন তাও এই সঙ্কটের এই সময়ে।"