Rajnath Singh's Eastern Ladakh Visits: বিশ্বের কোনও শক্তি ভারতের ১ ইঞ্চি জমিও নিয়ে নিতে পারবে না: রাজনাথ সিং
রাজনাথ সিং (Photo Credits: ANI)

লাদাখ, ১৭ জুলাই: লাদাখ (Ladakh) সফরে গেছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Defence Minister Rajnath Singh) ও সেনা প্রধান এমএম নারাভানে। সিডিএস বিপিন রাওয়াতও আছেন। লেহর ফরওয়ার্ড বেসে জওয়ানদের বিমান থেকে প্যারাশুট বেঁধে নামার মহড়া দেখেন রাজনাথ। পাশাপাশি, সীমান্তে সৈনিকদের অস্ত্রশস্ত্রগুলিও হাতে নিয়ে পরখ করেন প্রতিরক্ষা মন্ত্রী। সেনার প্রস্তুতি খতিয়ে দেখে শীর্ষ আধিকারিকদের সঙ্গে আলোচনা করবেন তিনি।

পরে রাজনাথ সিং বক্তব্য রাখতে গিয়ে বলেন, "সম্প্রতি প্যাট্রলিং পয়েন্ট ১৪-তে ভারত ও চিনের সেনাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আমাদের কয়েকজন জওয়ান সীমান্ত রক্ষায় তাঁদের জীবন উৎসর্গ করেছেন। আমি আপনাদের সকলের সঙ্গে দেখা করে খুশি। তবে তাঁদের হারিয়ে দুঃখিতও। আমি তাঁদের শ্রদ্ধা নিবেদন করছি।" রাজনাথ বলেন, "সীমান্ত বিরোধ সমাধানের জন্য কথাবার্তা চলছে, তবে কী সমাধান হতে পারে তা আমি গ্যারান্টি দিতে পারি না। আমি আপনাদের আশ্বাস দিতে পারি যে আমাদের এক ইঞ্চিও জমি পৃথিবীর কোনও শক্তি নিয়ে নিতে পারবে না। আলোচনার মাধ্যমে সমাধান যদি পাওয়া যায় তবে এর চেয়ে ভালো আর কিছু নেই।" আরও পড়ুন: Rahul Gandhi Slams Modi Govt: 'মোদি সরকারের ভুলেই চিনের এমন আগ্রাসী মনোভাব', তীব্র আক্রমণ রাহুল গান্ধির

প্রতিরক্ষা মন্ত্রী বলেন, "ভারত কোনও দুর্বল দেশ নয়। আমরা সেনাদের বলিদান বৃথা যেতে দেব না। জাতীয় গর্ব আমাদের শক্তি, কেউ এটিকে আঘাত করতে পারবে না।"