Maharashtra COVID-19 Restrictions: সংক্রমণ ঠেকাতে সপ্তাহিত লকডাউন মুম্বইতে, রাত ৮টা থেকে নাইট কারফিউ
মুম্বই (Photo Credits: Wikipedia)

মুম্বই, ৪ এপ্রিল: ঠিক যেন গতবছরের বিপর্যয়ের ছায়া আরও একবার। করোনা (COVID-19 Cases) আক্রান্তের সংখ্যা যে হারে বাড়ছে তাতে শ'য়ে শ'য়ে পরিযায়ী শ্রমিক আবার ফিরে যাচ্ছে নিজের বাড়িতে। বাড়তে থাকা করোনার কারণে সম্পূর্ণ লকডাউন না করে নাইট কারফিউ (Night Curfew) জারি করল মহারাষ্ট্র সরকার (Maharashtra Government)। রাত ৮টা থেকে সকাল ৭টা পর্যন্ত জারি থাকবে নাইট কারফিউ।

আগামীকাল থেকে নাইট কারফিউ জারি হবে। বড় জমায়েতের ওপরও নিষেধাজ্ঞা লাগানো হয়েছে। পাঁচ জনের বেশি একসঙ্গে জমায়েত করতে দেওয়া যাবে না কোনও এলাকায়। বন্ধ থাকবে মল, রেস্তোরাঁ এবং বারগুলি। তবে হোম ডেলিভারি এবং গুরুত্বপূর্ণ পরিষেবাগুলি ২৪ ঘণ্টা খোলা থাকবে। ভিড় না বাড়িয়ে যেকোনও শ্যুটিং করা যাবে বলে জানানো হয়। তবে থিয়েটার, হলগুলি বন্ধই থাকবে। বাস, ট্রেনের সংখ্যা ৫০ শতাংশ কমানো হচ্ছে।

আরও পড়ুন, করোনায় কাবু দেশ; আজ উচ্চ পর্যায়ের বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

রবিবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য একটি মন্ত্রিসভার বৈঠকে নেতৃত্ব দেওয়ার পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তিনি জানান, রাজ্যে করোনভাইরাস আক্রান্তের সঙ্গে লড়াই করতে তিনি দ্বিতীয়বার সম্পূর্ণ লকডাউনের রায় দেবেন না।

দেশজুড়ে করোনার পরিস্থিতি ভয়াবহ। ক্রমাগত বাড়ছে আক্রান্তের সংখ্যা। ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (COVID-19) আক্রান্ত হলেন ৯৩ হাজার ২৪৯ জন। বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্র সরকার। আজ উচ্চ পর্যায়ের বৈঠক করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। বৈঠকে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় মুখ্য সচিব, স্বাস্থ্য সচিবেরা।