COVID-19 Situation in India: করোনায় কাবু দেশ; আজ উচ্চ পর্যায়ের বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo Credits: PIB)

নতুন দিল্লি, ৪ এপ্রিল: দেশজুড়ে করোনার পরিস্থিতি ভয়াবহ। ক্রমাগত বাড়ছে আক্রান্তের সংখ্যা। ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (COVID-19) আক্রান্ত হলেন ৯৩ হাজার ২৪৯ জন। বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্র সরকার। আজ উচ্চ পর্যায়ের বৈঠক করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। বৈঠকে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় মুখ্য সচিব, স্বাস্থ্য সচিবেরা।

ক্যাবিনেট সচিব রাজীব গৌবা, প্রধানমন্ত্রীর প্রধান সচিব পি.কে.মিশ্রা , স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ এবং বিনোদ পাল, নীতি আয়োগের সদস্যরা এবং সরকারের ক্ষমতায়িত করোনা ব্যবস্থাপনা দলের চেয়ারম্যানের সঙ্গে আলোচনা করবেন প্রধানমন্ত্রী। আরও পড়ুন, করোনা আক্রান্ত অভিনেতা অক্ষয় কু্মার

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Union Health Ministry) জানিয়েছে, দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ২৪ লাখ ৮৫ হাজার ৫০৯। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলছে ৬ লাখ ৯১ হাজার ৫৯৭ জনের। করোনা জয় করে সুস্থ হয়েছেন মোট ১ কোটি ১৬ লাখ ২৯ হাজার ২৮৯ জন। মোট মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ১ লাখ ৬৪ হাজার ৬২৩ জন।

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গতকাল পর্যন্ত দেশে ৭ কোটি ৫৯ লাখ ৭৯ হাজার ৬৫১ জনকে করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে। ICMR জানিয়েছে, গতকাল পর্যন্ত ২৪ কোটি ৮১ লাখ ২৫ হাজার ৯০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।