Nitish Kumar: পর্ন সাইট 'নিষিদ্ধ' করলেই কমবে ধর্ষণ, প্রধানমন্ত্রীকে চিঠি লিখে দাবি নীতীশ কুমারের
নীতিশ কুমারে (Photo Credits: ANI)

পাটনা, ১৭ ডিসেম্বর: পর্ন সাইট (Porn Sites) বন্ধ করলেই কমে যাবে ধর্ষণের (Rape) মত ঘটনা, দাবি করলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (CM Nitish Kumar)। দিনদিন বাড়ছে ধর্ষণ ও মহিলাদের ওপর অত্যাচারের ঘটনা। এর জন্য পর্ন সাইটগুলিকেই দায়ী করলেন তিনি। 'পর্ন সাইট এবং অসঙ্গত বিষয়' ইন্টারনেটে 'নিষিদ্ধ' (Ban) বলে ঘোষণা করা হোক। এই দাবিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) চিঠি দেন।

দিন দিন বাড়তে থাকা মহিলাদের ওপর ধর্ষণ, গণধর্ষণ ও অত্যাচারের ঘটনায় খুবই দুঃখিত এবং চিন্তিত নীতীশ কুমার। চিঠিতে (Letter) তিনি লিখেছেন, "আমার একান্ত আবেদন যত দ্রুত সম্ভব পর্ন সাইট এবং অসঙ্গত বিষয়গুলিকে ইন্টারনেট থেকে এই মুহূর্তে সরিয়ে দেওয়ার জন্য পদক্ষেপ নেওয়া হোক।" তিনি আরও বলেছেন, তরুণ এবং বাচ্চারা প্রতিদিন পর্ন সাইট দেখছে। দিনের পর দিন এইসমস্ত জিনিস দেখলে মানসিক বিকৃতি হয়। এর থেকেই তাদের মধ্যে জন্ম নেয় অপরাধবোধ। যার ফলে এমন অপ্রীতিকর ঘটনা ঘটছে।

আরও পড়ুন, সংশোধিত নাগরিকত্ব বিল নিয়ে স্পিকটি নট, নীতিশ কুমারের নামে পাটনায় নিখোঁজের পোস্টার পড়ল

গত ৬ ডিসেম্বর গোপালগঞ্জ (Gopalganj) এলাকায় "জল-জীবন-হরিয়ালি-যাত্রা"-তেই তিনি জানান কেন্দ্রকে নিজের দাবি জানিয়ে চিঠি লিখবেন। সেখানে পর্ন সাইট নিষিদ্ধ করার কথাও লিখবেন। তিনি আরও জানান, অনেকেই আছেন যারা এইসমস্ত জঘন্য ঘটনার ভিডিও বানিয়ে সোশাল মিডিয়ায় শেয়ার করেন। হোয়াটসঅ্যাপ, ফেসবুকের মাধ্যমে ভিডিওগুলি ছড়িয়ে পড়ে। এই বিষয় নিয়ে সুপ্রিম কোর্ট কিছু নির্দেশিকা জারি করেছিল। তবে আরও কঠোর হওয়া উচিত বলে তাঁর দাবি।