Nirbhaya Case: রাষ্ট্রপতির প্রাণভিক্ষার আবেদন খারিজকে চ্যালেঞ্জ, বিনয় কুমার শর্মার আবেদন খারিজ সুপ্রিম কোর্টের
নির্ভয়াকাণ্ডে ৪ সাজাপ্রাপ্ত (Photo Credits: File Image)

নতুন দিল্লি, ১৪ ফেবরুয়ারি: নির্ভয়া গণধর্ষণ ও হত্যা মামলার আসামি বিনয় কুমার শর্মার (Vinay Kumar Sharma) আবেদন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট (Supreme Court)। রাষ্ট্রপতি কোবিন্দ (President Ram Nath Kovind) বিনয়ের প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দেয়। রাষ্ট্রপতির সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বিনয় কুমার শর্মা সুপ্রিম কোর্টে আবেদন করে। আজ সেই আবেদন খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত। সুপ্রিম কোর্ট তার আদেশে বলেছিল, মেডিকেল রিপোর্টে বলা হয়েছে যে বিনয় মানসিকভাবে ফিট আছেন এবং তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

ক্রমশ পিছিয়েই যাচ্ছে নির্ভয়ার দোষীদের ফাঁসির সাজা কার্যকর করা। রাষ্ট্রপতি কোবিন্দ বিনয় কুমার শর্মার ক্ষমা ভিক্ষার আর্জি খারিজ করে দিলেও তাকে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতে আবেদন জানানো হয়। সেই আবেদনের শুনানি ছিল গতকাল। বিচারপতি আর ভানুমতি, বিচারপতি অশোক ভূষণ এবং বিচারপতি এএস বোপান্নার বেঞ্চ বিনয়ের সেই আবেদনে স্থগিতাদেশ দেয় গতকাল। আজ দুপুর ২টোয় এই আবেদনের শুনানির সময় ধার্য করেন বিচারপতিরা। আরও পড়ুন: Nirbhaya Gangrape And Murder Case: আসামী বিনয় শর্মার প্রাণ ভিক্ষার আর্জি খারিজ করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ

বিনয় কুমার শর্মার অভিযোগ, রাষ্ট্রপতির কাছে পাঠানো তাঁর ক্ষমা ভিক্ষার আর্জি ঠিক মতো বিচার করা হয়নি। বিনয়ের আইনজীবী সুপ্রিম কোর্টে দাবি করেছেন, তাড়াহুড়ো করে তাঁর মক্কেলের আর্জি খারিজ করা হয়েছে। তাঁরা দাবি করেছেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এখনও সেই ক্ষমার আর্জি খারিজের সিদ্ধান্তে স্বাক্ষর করেননি।