Wine Shops To Open In Meghalaya: সোমবার থেকে টানা ৫ দিন মদের দোকান খোলা
মদ, প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

শিলং, ১২ এপ্রিল: ১৩ এপ্রিল অর্থাৎ সোমবার থেকে টানা ৫ দিন রাজ্যজুড়ে লাইসেন্সপ্রাপ্ত মদের দোকান (Wine shops) খোলা রাখার সিদ্ধান্ত নিল মেঘালয় (Meghalaya) সরকার। ১৩ এপ্রিল থেকে আগামী ১৭ এপ্রিল পর্যন্ত খোলা থাকবে মদের দোকান। শারীরিক দূরত্ব বজায় রেখে দোকানে যেতে পারবেন ক্রেতারা। দিনে ৭ ঘণ্টা খোলা রাখা যাবে মদের দোকান। এমনই জানানো হয়েছে মেঘালয় সরকারের তরফে। করোনাভাইরাসের (Coronavirus) কারণে দেশজুড়ে চলছে লকডাউন। মঙ্গলবার ২১ দিনের লকডাউন শেষ হলেও তা আরও ১৫ দিন বাড়ানা হবে বলেই জানা যাচ্ছে। লকডাউন চলাকালীন অত্যাবশ্যকীয় পণ্যের দোকান ছাড়া সব দোকান বন্ধ রাখা হচ্ছে। তবে এবার সেই কড়াকড়ি খানিকটা শিথিল করল মেঘালয় সরকার।

রাজ্য সরকারের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গ্রাহকদের সামাজিক দূরত্বের নিয়ম মেনে চলতে হবে, হাঁচি বা কাশির সময় নাক ও মুখ ঢেকে রাতে হবে। এছাড়া বলা হয়েছে, পরিবারের একজনকেই স্থানীয় কর্তৃপক্ষের উচিত মদ কিনতে যাওয়ার অনুমতি দেওয়া। এছাড়া মদ কেনার জন্য এক জায়গা থেকে আরেক জায়গায় যাওয়ার বিষয়টিও দেখতে বলা হয়েছে। যে এলাকায় দোকান সেই এলাকা ছাড়া বাইরের কাউকেই মদ বিক্রি করা যাবে না বলে প্রশাসনের তরফে জারি করা ওই নির্দেশিকায় জানানো হয়েছে। এছাড়া মদের দোকানদারকে ক্রেতাদের জন্য হ্যান্ড স্যানিটাইজার দিতে হবে। আরও পড়ুন: Coronavirus Lockdown: দেশকে রেড, অরেঞ্জ জোন ও গ্রিন জোনে ভাগ করে লকডাউন বাড়াতে পারে কেন্দ্র

৩ এপ্রিল মেঘালয় ওয়াইন ডিলার অ্যান্ড ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন মুখ্যমন্ত্রী কোনার্ড কে সাংগমার কাছে রাজ্যে ওয়াইন শপের দোকান চালু করার জন্য আবেদন জানায়। শেষমেশ সাম্প্রতিক পরিস্থিতির কথা বিচার করে আপাতত ৫ দিনের জন্য রাজ্যে লাইলেন্সপ্রাপ্ত মদের দোকান দিনে ৭ ঘণ্টার জন্য চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে মেঘালয় সরকার।