WB HS Results 2022 Declared: প্রকাশিত উচ্চমাধ্যমিকের ফল, সাত জেলায় পাশের ৯০ শতাংশ
Representational Picture. Credits: PTI

কলকাতা, ১০ জুন: প্রকাশিত হল উচ্চমাধ্যমিকের ফল (WB HS Results 2022 Declared)।  ৫০০’তে ৪৯৮ পেয়ে উচ্চ মাধ্যমিকে প্রথম দিনহাটায় অদিশা দেবশর্মা।সকাল ১১টায় সাংবাদিক বৈঠক করে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। প্রথম ১০ জনের মেধা তালিকা ইতিমধ্যেই প্রকাশ্যে। পরীক্ষা শেষ হওয়ার ৪৪ দিনের মাথায় ফল প্রকাশ হল। বেলা ১২টা থেকে ওয়েবসাইট wbresults.nic.in ও এসএমএস-র মাধ্যমে ফল জানা যাবে। আরও পড়ুন- Maharashtra: ১ বালতি পানীয় জলের জন্য জীবন বিপন্ন করছে এই গ্রামের মানুষ ( দেখুন ভিডিও)

উল্লেখ্য, পূর্ব ঘোষণা অনুযায়ী বেলা সাড়ে এগারোটায় বোর্ডের ওয়েবাসাইটে ফলাফল দেখতে পারবেন না পরীক্ষার্থীরা। তার বদলে বেলা বারোটায় অনলাইনে ফলাফল জানতে পারবেন।  মেধা তালিকায় থাকা প্রথম ১০ জনের নাম সকালেই ঘোষণা করবে সংসদ।  এই তথ্য জানিয়েছেন, উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জিৎ ভট্টাচার্যের স্বাক্ষর করা এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে। তাই বেলা বারোটায় ফলাফল জানতে চোখ রাখুন wbresults.nic.inএ।

আগামী ২০ জুন শুক্রবার স্কুল থেকে মার্কশিট তুলতে পারবেন পড়ুয়ারা। করোনাকালে ২০২১-এ উচ্চমাধ্যমিক পরীক্ষা হয়নি। এই বছরে প্রথম নিজের স্কুলে উচ্চমাধ্যমিক পরীক্ষা দেওয়ার সুযোগ পেয়েছে পড়ুয়ারা। পরীক্ষা দিয়েছেন ৭ লক্ষ ৪৫ হাজার ৬৬ জন ছাত্রছাত্রী। ছাত্রী ৪ লক্ষ ৮ হাজার ৩৮ এবং ছাত্র ৩ লক্ষ ৩৭ হাজার ২৮ জন জন।