Uttarakhand Glacier Burst: উত্তরাখণ্ডের তপোবন সুড়ঙ্গ থেকে উদ্ধার আরও ১২টি দেহ; মৃত সংখ্যা বেড়ে দাঁড়াল ৫০
উত্তরাখণ্ড (Photo Credits: ANI)

চামোলি, ১৪ ফেব্রুয়ারি: উত্তরাখণ্ডে হিমবাহ গলে (Uttarakhand Glacier Burst) তুষারধসের কারণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫০। তপোবন সুড়ঙ্গ থেকে উদ্ধার হয় আরও ১২টি দেহ। উদ্ধারকারী কর্মীরা সুড়ঙ্গের ১৩০ মিটার ভিতরে ঢুকে উদ্ধারকার্য চালিয়ে দেহগুলি উদ্ধার করে আনা হয়। এখনও তপোবন সুড়ঙ্গের (Tapovan Tunnel) ভিতরে ৩০ জনেরও বেশি শ্রমিক আটকে রয়েছেন। নিখোঁজ প্রায় ১৬০ জন।

বিকেলে আরও তিনটি দেহ উদ্ধার হয়। উত্তরাখণ্ড পুলিশ, এসডিআরএফ এবং এনডিআরএফ যৌথ প্রচেষ্টায় উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে। চামোলির জেলাশাসক স্বাতী এস ভাদোরিয়া জানিয়েছেন, একটি হেলিকপ্টার তৈরি রাখা হয়েছে, জীবিতদের উদ্ধারের পর হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য। আরও পড়ুন, আরও মহার্ঘ জ্বালানি, কলকাতায় লিটার প্রতি পেট্রলের দাম ছাড়াল ৯০ টাকা

এখনও কমপক্ষে ৩০ জন মত সুড়ঙ্গে আটকে রয়েছে বলে মনে করা হচ্ছে। প্রায় ৩৮ টি দেহ এখনও পর্যন্ত ধৌলিগঙ্গা সংলগ্ন যে প্রকল্পটি চলছিল সেই সুড়ঙ্গ থেকে উদ্ধার হয়। গতকালই গাড়োয়ালের কমিশনার রবিনাথ রামন এনটিপিসি, সেনা, আইটিবিপি এবং এনডিআরএফ বাহিনীর সঙ্গে বৈঠক করেন। উদ্ধারকাজে সমস্যা ও তার সমাধান নিয়ে বিস্তারিত আলোচনা হয় সেই বৈঠকে। এনটিপিসি কর্তৃপক্ষ জানিয়েছে,১২ মিটার গভীর পর্যন্ত সুড়ঙ্গে ড্রিল করে খোঁড়া হয়েছে। কিন্তু তাও পর্যাপ্ত জায়গা পাওয়া যাচ্ছে না ক্যামেরা ঢোকানোর জন্য। আরও মেশিন ব্যবহার করা হচ্ছে যাতে সুড়ঙ্গে ৩০ সেমি পর্যন্ত চওড়া করা যায় গর্তের।