Mission Rozgar: রোজগার মেলার মাধ্যমে ২৬ হাজারেরও বেশি যুবককে চাকরি দিচ্ছে যোগী আদিত্যনাথ সরকার
Uttar Pradesh CM Yogi Adityanath. Credits: Facebook

লখনউ, ২৪ মে: উত্তর প্রদেশে মেগা জব ফেয়ারের মাধ্যমে এক সপ্তাহে ২৬ হাজারেরও বেশি যুবককে নিয়োগ করবে যোগী আদিত্যনাথ সরকার (Yogi Adityanath Govt )। গতকাল ২৩ মে থেকে  মিশন রোজগারের অধীনে উত্তর প্রদেশের ১৪টি ডিভিশনাল হেডকোয়ার্টারে চলছে মেগা জব ফেয়ার। এই জব ফেয়ারে ২৬ হাজারেরও বেশি যুবক নিয়োগ পেতে চলেছেন।

সরকারের মুখপাত্রের বক্তব্য অনুসারে শহর ও গ্রামাঞ্চলে এইরোজগার মেলা গড়ে তোলা হয়েছে। প্রযুক্তিগত ব্যাকগ্রাউন্ড থাকলে সেই সব যুবকরা এই রোজগার মেলায় নিয়োগের বিষয়ে অগ্রাধিকার পাবেন। এই রোজগার মেলায় ৩১৫-রও বেশি সংস্থা আমন্ত্রণ পেয়েছে।এছাড়াও বিভিন্ন থার প্রতিনিধিরা বেকার যুবকদের এই রোজগার মেলায় চাকরির অফার দেবেন। সোমবার গোরক্ষপুরের রোজগার মেলায় ২৪টি সংস্থা ১৪০৬ জন যুবককে চাকরির অফার দিয়েছে। এই তালিকায় এল অ্যান্ড টি অোক লেল্যান্ডের মতো সংস্থাও রয়েছে।

বুধবার অযোধ্যা ও বস্তিতে বসতে চলেছে রোজগার মেলা। বৃহস্পতিবার লখনউ, ঝাঁসি গাজিয়াবাদে হতে চলেছে রোজগার মেলা। এই রাজ্য়ের বিভিন্ন জায়গায় আগামী ৩০ মে পর্যন্ত এই রোজগার  মেলা চলবে। মূলত যেসব বেকার যুবক যুবতীরা চাকরি পেতে আগ্রহী তাঁদের সঙ্গে চাকরি দিতে ইচ্ছুক সংস্থার প্রতিনিধিদের মধ্যে বার্তালাপের সুযোগ করে দেওয়াই এই রোজগার মেলাগুলির লক্ষ্য। এই পদ্ধতিতে স্থানীয় যুবক থেকে শুরু করে কৃষকের ছেলেও কোনওরকম ঝামেলা ছাড়া চাকরি পেতে পারেন। আগামী পাঁচ বছরে যাতে রাজ্যের প্রতিটি পরিবারে অন্তত একজন সদস্য চাকরি পান, সেটা দেখাই সরকারের লক্ষ্য।