Odisha Train Accident: 'বালেশ্বর ট্রেন দুর্ঘটনায় তৃণমূলের ষড়যন্ত্র রয়েছে', অভিযোগ শুভেন্দুর
Suvendu Adhikari (Photo Credits: ANI)

কলকাতা, ৬ জুনঃ বালেশ্বরের ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় (Odisha Train Accident) একদিকে যখন স্বজনহারা হয়ে হাহাকার পড়েছে শয়ে শয়ে পরিবারে ঠিক উলটো দিকে দুর্ঘটনার গায়ে রাজনীতির রং চড়াতে ব্যস্ত নেতা মন্ত্রীরা। মুখে যতই তাঁরা এই দুর্ঘটনাকে রাজনীতির চোখে না দেখার কথা বলুক, কাজের বেলায় অন্য কিছুই করছেন তাঁরা। 'বালেশ্বর ট্রেন দুর্ঘটনার পিছনে তৃণমূলের হাত রয়েছে', একেবাবে খোলাখুলি বললেন বঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

তৃণমূলকে (TMC) কাঠগড়ায় দাঁড় করিয়ে বিজেপি নেতা বলেন,'এই দুর্ঘটনার পিছনে তৃণমূলের ষড়যন্ত্র রয়েছে। দুর্ঘটনা অন্য রাজ্যে ঘটেছে তাও কেন তাঁরা এতো বেশি আতঙ্কে রয়েছে। কেন তাঁরা দুর্ঘটনার জন্যে সিবিআই তদন্তে ভয় পাচ্ছেন'।

বালেশ্বরে ট্রেন দুর্ঘটনায় (Odisha Train Accident) সিবিআই (CBI) তদন্তের সুপারিশ করেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vaishnaw)। অন্যদিকে রেল দুর্ঘটনায় সিবিআই তদন্তের সুপারিশ নিয়ে সংশয় প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সোমবার তিনি বলেন, জ্ঞানেশ্বরী এবং সাঁইথিয়া দুর্ঘটনার তদন্তভারও তিনি সিবিআইকে দিয়েছিলেন। কিন্তু সেই তদন্তের কোন রিপোর্ট এখনও মেলেনি। মমতার কথায়, 'সিবিআইয়ের কাজ অপরাধের তদন্ত করা, দুর্ঘটনার নয়। রেলের সুরক্ষায় কোথায় গলদ ছিল তা জানানো রেল কর্তৃপক্ষের কাজ। এখন সত্য খুঁজে বের করার সময়। সত্যি চেপে রাখার সময় এটা নয়'।

মমতার এই বক্তব্যের পাল্টা জবাবেই বালেশ্বর ট্রেন দুর্ঘটনার জন্যে তৃণমূলকে দায়ি করছেন শুভেন্দু অধিকারী।

গত শুক্রবার ২ জুন সন্ধ্যাবেলা মালগাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হল শালিমার-হাওড়া করমন্ডল এক্সপ্রেসের। দুমড়ে মুচড়ে দেশলাই বাক্সের মতো রেললাইনের চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে পরে ট্রেনের কামরাগুলো। ঠিক তখনও পাশের লাইনটি যায় বেঙ্গালুরু-হাওড়া যশবন্ত এক্সপ্রেস। লাইনে পরে থাকা করমন্ডলের বগিতে ধাক্কা লেগে যশবন্তপুরের ৪টি বগি লাইনচুত্য হয়। ভয়াবহ এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৩০০ ছুঁইছুঁই। আহত হয়েছেন ৯০০র বেশি যাত্রী। হাসপাতালের মর্গগুলোতে এখনও অশনাক্ত হয়ে পড়ে রয়েছে ১০০র উপর মৃতদেহ। দুর্ঘটনায় তাঁদের চেহারা এমন বীভৎস দশা হয়েছে যে পরিবারের শনাক্ত করা দায়।