Azaan Row: সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী মন্তব্য এড়িয়ে চলুন, আজান বিতর্কে নেতাদের সতর্ক করলেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী
Dilip Walse-Patil. (Photo Credits: Twitter)

মুম্বই, ৫ এপ্রিল: সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয়, এমন কোনও বিবৃতি কেউ দেবেন না। মঙ্গলবার আজা  ন বিতর্ক নিয়ে মুখ খুলে একথা বলেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ ওয়ালসে পাটিল (Dilip Walse Patil)। তিনি আও বলেন, গোটা পরিস্থিতির উপরে কড়া নজর রাখছে পুলিশ।  "মসজিদে উচ্চঃস্বরে মাইক বাজানো বন্ধ হোক", এক সাংবাদিক সম্মেলনে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা প্রধান রাজ ঠাকরের এহেন মন্তব্য সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে, তিনি একথা বলেন।

শনিবার শিবাজি পার্কের একটি জনসভা থেকে রাজ ঠাকরে বলেন, মসজিদের ভিতরে মাইকের আওয়াজ কমানোর পদক্ষেপ নেওয়া না হলে মসজিদের বাইরে ততোধিক উচ্চঃস্বরে মাইক বাজিয় হনুমান চলিশা পাঠ করা হবে। রাজ ঠাকরের এহেন অবস্থানকে সমর্থন করেছেন মহারাষ্ট্রের বিজেপি নেতা মোহিত কম্বোজ। যিনি মন্দিরে মন্দিরে হনুমান চলিশা যাতে মাইকে বাজানো হয়, সেজন্য তহবিল গড়ে টাকা দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন। একই সঙ্গে মজিদ থেকে 'বেআইনি' মাইক সরিয়ে ফেলারও দাবি করেছিলেন।

এই প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ ওয়ালসে পাটিল সাংবাদিকদের বলেন, "সাম্প্রদায়িক বিভাজন বাড়বে এমন কাজ যাতে কেউ না করে, সেদিকে সতর্ক দৃষ্টি রেখেছে স্বরাষ্ট্র দপ্তর।" এহেন মন্তব্যের জন্য মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরের বিরুদ্ধে কোনও অভিযোগ দায়ের হবে কি না, জানতে চাওয়া হলে পাটিল বলেন, বিষয়টি খতিয়ে দেখার পর পদক্ষেপ নেওয়া হবে।