Sharad Pawar On Pakistan: পাকিস্তানের সাধারণ মানুষ ভারতের শত্রু নয়, বললেন এনসিপি প্রধান শরদ পওয়ার
NCP chief Sharad Pawar (Photo: ANI)

মুম্বই, ১৩ মে: "পাকিস্তানের সাধারণ মানুষ (Common People Of Pakistan) ভারতের শত্রু নয়। তবে যারা সেনাবাহিনীর (Army) সাহায্যে ক্ষমতা চায়, তারাই দুই দেশের মধ্যে উত্তেজনাকে সমর্থন করে।" গতকাল একটি অনুষ্ঠানে গিয়ে এই মন্তব্য করলেন এনসিপি নেতা শরদ পওয়ার (NCP chief Sharad Pawar)। পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের (Imran Khan) নাম না করে তিনি আরও বলেন যে একজন যুবক লাগাম টেনে পাকিস্তানকে অন্য দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু তাঁকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মুম্বইয়ের কোন্ধওয়া এলাকায় ইদ-মিলান অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। সেখানে ভাষণ দিতে গিয়ে শরদ পওয়ান বলেন, "আজ বিশ্বে এক অন্যরকম পরিস্থিতি বিরাজ করছে। রাশিয়ার মতো শক্তিশালী দেশ ইউক্রেনের মতো একটি ছোট দেশকে আক্রমণ করছে। শ্রীলঙ্কা রাস্তায় নেমেছে যুব সমাজ। সেই দেশের নেতারা লুকিয়ে আছে। প্রতিবেশী পাকিস্তানে, যেখানে আপনার এবং আমার ভাইয়েরে রয়েছে। একজন যুবক প্রধানমন্ত্রীর পদের লাগাম ধরেছিলেন, দেশকে একটি দিক দেখানোর চেষ্টা করা হয়েছিল, কিন্তু প্রধানমন্ত্রীকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়া হয়েছে।" আরও পড়ুন: Covid-19 Death In North Korea: কোভিড সংক্রমণে প্রথম মৃত্যুর কথা জানাল উত্তর কোরিয়া

কেন্দ্রীয় মন্ত্রী এবং আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সভাপতি হিসাবে বহুবার পাকিস্তান সফর করেছেন পাওয়ার। সেই কথা স্মরণ করে তিনি বলেছেন, "লাহোর হোক বা করাচি, আমরা যেখানেই গিয়েছিলাম উষ্ণ অভ্যর্থনা দেওয়া হয়েছিল। আমরা একটি ম্যাচের জন্য করাচিতে গিয়েছিলাম। ম্যাচের একদিন পর খেলোয়াড়রা তাঁদের আশপাশের জায়গাগুলি দেখার ইচ্ছা প্রকাশ করেছিল। আমরা একটি রেস্তরাঁয় সকালের নাস্তা করার পর যখন বিল দিতে যায়, তখন রেস্তরাঁর মালিক টাকা নিতে অস্বীকার করেন। তিনি বলেন যে আমরা তাঁদের অতিথি।"

এরপরই পওয়ার বলেন, "আমার ব্যক্তিগত অভিজ্ঞতা হল পাকিস্তানের সাধারণ মানুষ আমাদের প্রতিপক্ষ নয়। যারা রাজনীতি করতে চায় এবং সেনাবাহিনীর সাহায্যে ক্ষমতার নিয়ন্ত্রণ রাখতে চায়, তারা সংঘর্ষ ও ঘৃণার পক্ষপাতী। কিন্তু পাকিস্তানের অধিকাংশ মানুষ ভারতের সঙ্গে শান্তিপূর্ণ পরিবেশ তৈরি করতে চায়।"