বিচারকের ব্যাগ হাতিয়ে উধাও ‘ঠক ঠক গ্যাং’, ডাকাত দলের দৌড়াত্মে রাজধানীতে শোরগোল
দিল্লি পুলিশ(Photo Credit: IANS)

নতুন দিল্লি, ২৭ অক্টোবর: ফের প্রচারে রাজধানীর ‘ঠক ঠক গ্যাং’, নামটা শুনেই চমকালেন তো। আরে চমকের কিছু নেই, বরং ভয় পাওয়ার আছে। ‘ঠক ঠক গ্যাং’ ('Thak Thak gang') আসলে ডাকাত দল, চুরি থেকে ছিনতাই, সঙ্গে ডাকাতি। সুযোগ পেলে এর কোনওটাকেই বাদ দেয় না এই গ্যাং। রাজধানী এলাকায় এদের তাণ্ডবে পুলিশের ঘুম উড়েছে। চুরি ছিনতাইয়ের কোনও অভিযোগ জমা পড়লেই আগেই ধরে নেওয়া হয় কাজটা নিশ্চই ঠক ঠক গ্যাঙের। এবার ছিনতাই হল আদালত চত্বরের অদূরে। চালককে বোকা বানিয়ে গাড়ি থেকে সেশন জাজের ব্যাগ ছিনতাই করে পালাল ঠক ঠক গ্যাঙের সদস্যরা। গত মঙ্গলবার চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে দক্ষিণপূর্ব দিল্লির ওখলা এলাকায়।

এদিকে গত সপ্তাহেই দক্ষিণ দিল্লির এমবি রোড থেকে এই ‘ঠক ঠক গ্যাঙে’র দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গোপনসূত্রে খবর মিলেছিল, ওই এলাকায় ঘোরাঘুরি করছে ‘ঠক ঠক গ্যাঙের কয়েকজন, তারপরই অভিযান শুরু হলে পুলিশের জালে পড়ে যায় দুজন। চলতি বছরের মে মাসেই ধাউলা কোন এলাকার কাছে রিং রোডে রুটিন টহলদারিতে ছিল পুলিশ। সেই সময়তিনজনকে ইতস্তত ঘোরাঘুরি করে দেখে সন্দেহ হয়। জেরা করেতই গেলেই পালানোর চেষ্টা করে, পরে জানা যায়,  ‘ঠক ঠক গ্যাং’ হল তাদের ঠিকানা। মূলত ডাকাতির উদ্দেশ্যেই ওই এলাকায় ঘোরাঘুরি করছিল। আরও পড়ুন-হিন্দু পুরুষরা দ্বিতীয় বিয়ে করলেই তাদের কপালে দুর্গতি নাচছে, হুঁশিয়ারি দিলেন যোগী আদিত্যনাথ

উল্লেখ্য, গত কয়েকবছরে রাজধানী জুড়ে যতগুলি ডাকাতির ঘটনা ঘটেছে তার বেশিরভাগ ক্ষেত্রেই ‘ঠক ঠক গ্যাঙে’র জড়িত থাকার প্রমাণ মিলেছে। গত মঙ্গলবারের ঘটনাটিও কম যায় না। সন্ধ্যার সময় যখন ব্যস্ত ট্রাফিকের মধ্যে গাড়ি ছুটে চলেছে সেই সময়টিকেই আদর্শ ধরে নিয়ে অপারেশনে নামে ‘ঠক ঠক গ্যাং’। সেশন জাজের গাড়িটিকেই পাকড়াও করে গ্যাঙের এক সদস্য চালকের দৃষ্টি আকর্ষণ করতে দরজায় ঠক ঠক করে টোকা মারতে শুরু করে, সিগন্যালে দাঁড়িয়ে থাকা গাড়ি নিয়ে তখন বেজায় বিপর্যস্ত চালক উটকো ডাকাডাকিতে বিরক্ত হন বৈকি। তবে সাড়া না দিয়ে উপায় নেই, তাই গাড়ির বাইরে থাকে যুবকের উদ্দেশে কিছু বলতে যান তিনি। এই সুযোগে জানলা হাত বাড়িয়ে জাজের ব্যাগটাকে বগলদাবা করে ফেলে ‘ঠক ঠক গ্যাঙে’র আর এক সদস্য। যতক্ষণে চালক বুঝতে পারেন ততক্ষণে বেপাত্তা ডাকাতের দল।