Telangana: 'ফারজি' জুগিয়েছে অনুপ্রেরণা, জাল নোট কারবারির জেরে গ্রেফতার দুই বন্ধু, উদ্ধার প্রচুর নকল টাকা
Fake Note Seized (Photo Credits: ANI)

হায়দরাবাদ, ৪ ফেব্রুয়ারিঃ গত বছর মুক্তি পেয়েছিল শাহিদ কাপুরের (Shahid Kapoor) 'ফারজি' (Farzi) ওয়েব সিরিজটি। দর্শকমহলে দারুণ প্রশংসা কুড়িয়েছিল সিরিজটি। যেখানে রমরমিয়ে জাল নোট ছাপানোর কারবারি দেখানো হয়েছিল। এবার সেই বলি ওয়েব সিরিজ দেখে অনুপ্রাণিত হয়ে জাল নোটের কারবার শুরু করেছিল তেলাঙ্গানার (Telangana) দুই যুবক। তবে শেষমেশ বিশেষ গতি করতে পারলেন না তাঁরা। শনিবার তেলাঙ্গানা পুলিশের (Telangana Police) হাতে গ্রেফতার হলেন দুই অভিযুক্ত।

আরও পড়ুনঃ বিমান মেরামত করতে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু বায়ুসেনা অফিসারের

জাল নোট ছাপিয়ে তা বাজারে ছড়িয়ে দেওয়ার অভিযোগে গ্রেফতার হয়েছেন লক্ষ্মীনারায়ণ এবং প্রণয়। জাল নোটের এই র‍্যকেটে মূল অভিযুক্ত হলেন লক্ষ্মীনারায়ণ। যিনি ইতিমধ্যেই সোনার প্রতারণা মামলায় জড়িত। বন্ধু প্রণয়কে সঙ্গী করে এই জাল নোটের কারবারি শুরু করেন তিনি। ঘটনা প্রসঙ্গে আল্লাপুর থানার পুলিশ আধিকারিক জানান, অভিযুক্ত লক্ষ্মীনারায়ণের কাছ থেকে ৪১০টি ৫০০ টাকার জাল নোট উদ্ধার হয়েছে। এছাড়া জাল নোট ছাপানোর কাজে ব্যবহৃত প্রিন্টার, স্ক্যানার সহ অন্যান্য জিনিস বাজেয়াপ্ত করা হয়েছে।

আরও পড়ুনঃ ভারতীয় দূতাবাসে কাজের আড়ালে গুপ্তচরবৃত্তি, গ্রেফতার পাকিস্তানি ISI এজেন্ট

পুলিশ জানিয়েছে, 'ফারজি' (Shahid Kapoor Web Series Farzi) ওয়েব সিরিজটি দেখে মাথায় এই জাল নোট কারবারির ভূত চেপেছিল লক্ষ্মীর। সেই থেকে জাল নোট ছাপিয়ে বাজারে ছড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। পরিকল্পনা মাফিক এগোচ্ছিলেন দুই বন্ধু। প্রণয় ইতিমধ্যেই বাজারে ৩ লক্ষ টাকার জাল নোট বাজারে ছড়িয়ে দিয়েছে বলে অভিযোগ। দুই অভিযুক্তকে গ্রেফতারের পরে আদালতে তোলা হয়েছে।