ISI Agent Arrest in Indian Embassy: ভারতীয় দূতাবাসে কাজের আড়ালে গুপ্তচরবৃত্তি, গ্রেফতার পাকিস্তানি ISI এজেন্ট

দূতাবাসে কাজের আড়ালে বিদেশ মন্ত্রক ও ভারতীয় সেনাবাহিনীর গোপন তথ্য পাকিস্তানে পাচার করত ওই আইএসআই এজেন্ট। এবার দেশের মাটি থেকেই গ্রেফতার হল অভিযুক্ত।

খবর Aishwarya Purkait|
ISI Agent Arrest in Indian Embassy: ভারতীয় দূতাবাসে কাজের আড়ালে গুপ্তচরবৃত্তি, গ্রেফতার পাকিস্তানি ISI এজেন্ট
ISI Agent Arrest in Indian Embassy (Photo Credits: X)

লখনউ, ৪ ফেব্রুয়ারিঃ ভারতীয় দূতাবাসে (Indian Embassy) প্রায় দুবছর ধরে ঘাপটি মেরে রয়েছে পাকিস্তানি গুপ্তচর। দূতাবাসে কাজের আড়ালে বিদেশ মন্ত্রক ও ভারতীয় সেনাবাহিনীর গোপন তথ্য পাকিস্তানে (Pakistan) পাচার করত ওই আইএসআই এজেন্ট। এবার দেশের মাটি থেকেই গ্রেফতার হল অভিযুক্ত। উত্তরপ্রদেশের মিরাট থেকে পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআই-এর এজেন্টকে (ISI Agent Arrest) গ্রেফতার করল সন্ত্রাস দমন শাখা।

জানা গিয়েছে, রাশিয়ার মস্কোয় ভারতীয় দূতাবাসে কাজ করত ওই আইএসআই এজেন্ট সত্যেন্দ্র সিওয়াল। ২০২১ সাল থেকে মস্কোয় ভারতীয় দূতাবাসে (Indian Embassy in Moscow) এমটিএস (মাল্টি টাস্কিং স্টাফ) পদে নিযুক্ত ছিল সে। দূতাবাসে গুপ্তচরের বাস এবং সেখান থেকে নিয়মিত গোপন তথ্য ফাঁসের হদিস আগেই পেয়েছিল সন্ত্রাস দমন শাখা। সেই তথ্য অনুসারে খোঁজ চালিয়ে অবশেষে গ্রেফতার আইএসআই এজেন্ট।

সূত্রের খবর, ভারতীয় সেনাবাহিনীর অন্দরের গোপন তথ্য থেকে শুরু করে আর্থিক লেনদেন সম্পর্কে বিভিন্ন তথ্য পাকিস্তানের গুপ্তচর সংস্থার হ্যান্ডলারদের নিয়মিত জানাত ওই এজেন্ট। দীর্ঘদিনের নজরদারির পর সন্দেহভাজন যুবককে উত্তরপ্রদেশের মিরাটে ডেকে পাঠানো জিজ্ঞাসাবাদের জন্যে। শুরুতে নিজের আইএসআই এজেন্টের পরিচয় অস্বীকার করেও চাপ দিতে সবটা স্বীকার করে সতেন্দ্র।

Yana Mir's Video: 'মালালা নই, আমার দেশে আমি নিরাপদ', কাশ্মীরি ইয়ানা মীরের বক্তব্য ভাইরাল, দেখুন
বিদেশ ে যাচ্ছেন PIA-র বিমান সেবিকারা! রহস্যময় সঙ্কটে পাকিস্তান
শহর পেট্রল ডিজেল
View all
Currency Price Change
শহর পেট্রল ডিজেল
View all
Currency Price Change

পশ্চিমবঙ্গ

বিদেশ

টেকনোলজি

অটো

ভাইরাল