Tata Trusts: করোনাভাইরাসের মোকাবিলায় ৫০০ কোটি টাকা অনুদান দিল টাটা ট্রাস্ট
রতন টাটা (Credit-PTI)

মুম্বই, ২৮ মার্চ: করোনাভাইরাসের (COVID-19 Pandemic) মোকাবিলায় ৫০০ কোটি টাকা অনুদান দিলেন শিল্পপতি রতন টাটারা (Ratan Tata)। করোনাভাইরাসের মোকাবিলায় আরও অনেক সাহায্য প্রয়োজন বলে মনে করেন তিনি। করোনাভাইরাসের মোকাবিলায় তহবিল গঠন করেছে কেন্দ্রীয় সরকার ও রাজ্যসরকারগুলি। সাধ্যমতো সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আবেদনও করা হয়েছে। দেশে করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় এবার এগিয়ে এল টাটা গোষ্ঠী। মারণ ভাইরাসের বিরুদ্ধে দেশের লড়াইয়ে পাশে থেকে ৫০০ কোটির অনুদান ঘোষণা করল টাটা ট্রাস্ট (Tata Trusts)। শনিবার টুইটারে পোস্টে এমনই জানিয়েছেন টাটা গোষ্ঠীর চেয়ারম্যান এমিরেটাস রতন টাটা।

টুইটে রতন টাটা লেখেন, "করোনাভাইরাসের মোকাবিলা আমাদের কঠিনতম চ্যালেঞ্জগুলির মধ্যে একটি। টাটা ট্রাস্ট এবং টাটা গ্রুপর সংস্থাগুলি অতীতেও দেশের প্রয়োজনে এগিয়েছে। এই মুহুর্তে, অন্য সময়ের থেকে এই সময় বেশি প্রয়োজন।" আরও পড়ুন: Tamil Nadu Shocker: ৯০ বছরের বৃদ্ধাকে গলায় কামড়ে হত্যা করল কোয়ারান্টাইনে থাকা যুবক!

করোনা মোকাবিলায় চিকিৎসা সরঞ্জাম ও স্বাস্থ্যকর্মীদের জন্য প্রয়োজনীয় সুরক্ষা সরঞ্জাম কেনার জন্য এই অর্থ ব্যবহার হবে বলে জানিয়েছেন রতন টাটা। মোট পাঁচটি খাতে এই ৫০০ কোটি টাকা খরচ করা হবে, যে গুলি হল, সামনে থেকে আক্রান্তদের সেবা করছেন যে স্বাস্থ্যকর্মীরা, তাঁদের নিরাপত্তার সরঞ্জাম কিনতে, আক্রান্তের সংখ্যা যে হারে বৃদ্ধি পাচ্ছে, তাঁদের শ্বাসযন্ত্র পরীক্ষার সরঞ্জাম কিনতে, আরও বেশি করে ডাক্তারি পরীক্ষার সরঞ্জাম কিনতে, আক্রান্তদের জন্য উন্নত চিকিৎসা পরিকাঠামো গড়তে এবং এই ভাইরাস সম্পর্কে সচেতনতা বাড়াতে স্বাস্থ্যকর্মী এবং সাধারণ মানুষের প্রশিক্ষণের ব্যবস্থা করতে।