Tamil Nadu: তামিলনাড়ুর জমি থেকে উদ্ধার ২৮টি ময়ূরের মৃতদেহ
ময়ূর (Photo Credits: Unsplash)

তুতিকোরিন, ১৭ সেপ্টেম্বর: তামিলনাড়ুর তুতিকোরিন (Tuticorin) জেলায় একটি জমি থেকে উদ্ধার ২৮টি ময়ূরের (Peacock) মৃতদেহ। বুধবার কোভিলপট্টি এলাকার একটি জমিতে ময়ূরগুলিকে মৃত অবস্থায় পাওয়া গেছে। ওই জমিতে অন্য শস্য ও ভুট্টা জাতীয় দানা শস্য চাষ করা হয়েছে। তাই সন্দেহ করা হচ্ছে যে কীটনাশক মিশ্রিত বীজ খেয়েই ময়বরগুলির মৃত্যু হয়েছে।

টাইমস অফ ইন্ডিয়ার একটি প্রতিবেদন অনুসারে, বন বিভাগের কর্তারা বলেছেন যে তারা ইচ্ছাকৃতভাবে বিষ প্রয়োগ করা হয়েছে কি না তা খতিয়ে দেখছেন। স্থানীয় চাষিরা জমি পরিদর্শনে গিয়ে ময়ূরগুলিতে মৃ অবস্থায় পড়ে থাকতে দেখে। এরপরই তারা বিষয়টি বন ও পশুপালন বিভাগে জানায়। প্রাথমিক তদন্ত অনুসারে, বন বিভাগের কর্তারা বলছেন যে এটি ফস বোনার সময় এবং কৃষকরা ফসলের ক্ষতি রোধে কীটনাশক মিশিয়ে বীজ ফেলেন জমিতে। তাই সন্দেহ করা যে ময়ূরগুলি ওই বীজ খেয়েই মারা গেছে। আরও পড়ুন: Central Vista Re-Development: নতুন সংসদ ভবন তৈরির বরাত পেল টাটা প্রজেক্টস লিমিটেড

মৃত ময়ূরগুলির ময়নাতদন্ত করা হয়েছে এবং মৃত্যুর কারণ অনুসন্ধান করতে নমুনা ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। ময়নাতদন্তের রিপোর্টে দেখা গেছে যে ময়ূররা ভুট্টা খেয়েছিল।