Central Vista Re-Development: নতুন সংসদ ভবন তৈরির বরাত পেল টাটা প্রজেক্টস লিমিটেড
সংসদ ভবন (Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ১৬ সেপ্টেম্বর: নতুন সংসদ ভবন (New Parliament Building) তৈরির বরাত পেল টাটা প্রজেক্টস লিমিটেড (Tata Projects Limited)।। ৮৬১.৯০ কোটি টাকা সর্বনিম্ন দরপত্র দিয়ে এই বরাত জিতে নিয়েছে তারা। কেন্দ্রীয় আবাসন ও নগরোন্নয়ন মন্ত্রকের অধীনে সেন্ট্রাল পাবলিক ওয়ার্কস ডিপার্টমেন্ট (সিপিডব্লিউডি) বুধবার দরপত্র খুলেছে। ২১ মাসের মধ্যে নতুন সংসদ ভবন তৈরির কাজ শেষ হওয়ার কথা। নতুন সংসদ ভবন তৈরির জন্য ব্যায় ধরা হয়েছিল ৯৪০ কোটি টাকা।

নতুন ভবনটি ত্রিভুজ আকৃতির নকশা করা হয়েছে বলে জানা গেছে। সংসদীয় হাউজ এস্টেটের "প্লট নম্বর ১১৮" তে বর্তমান কমপ্লেক্সের নিকটেই নির্মিত হবে নতুন ভবন। আরও পড়ুন: Delhi Riots Case: দিল্লি হিংসা মামলায় ১৫ জন অভিযুক্তর বিরুদ্ধে চার্জশিট পেশ দিল্লি পুলিশের

মোট সাতটি সংস্থা চূড়ান্ত দরপত্রের জন্য নির্ধারিত হয়েছিল। টাটা প্রজেক্টস ছাড়াও তালিকায় ছিল লার্সেন অ্যান্ড টুব্রো, আইটিডি সিমেন্টেশন ইন্ডিয়া লিমিটেড, এনসিসি লিমিটেড, সাপুরজি-পালনজি, উত্তরপ্রদেশ রাজকীয় নির্মাণ নিগম ও পিএসপি প্রজেক্টস-এর মতো সংস্থা। এদের মধ্যে সবচেয়ে কম দরপত্র দেওয়ায় বরাত পেয়েছে টাটা গোষ্ঠী। টাটার পরেই লার্সেন অ্যান্ড টুব্রো দর দিয়েছিল ৮৬৫ কোটি টাকা।