Parliament: সংসদের সিঁড়িতে বরখাস্ত সাংসদদের 'নীরব প্রতিবাদ', ভিতরে ঢোকার মুখে তাঁদের এড়িয়ে গেলেন সনিয়া গান্ধী!
Suspended MPs sit on the stairs of Parliament (Photo Credits: ANI)

নয়া দিল্লি, ১৮ ডিসেম্বরঃ গণতন্ত্রের পীঠস্থান সংসদের নিরাপত্তা লঙ্ঘন (Parliament Security Breach) ঘটনায় অভিযুক্তদের ইতিমধ্যেই গ্রেফতার করেছে দিল্লি পুলিশের স্পেশল সেল। তবে এই ঘটনার জেরে উত্তাল হয়েছে রাজ্য রাজনীতি থেকে শুরু করে সংসদ চত্বরও। ইতিমধ্যেই লোকসভা এবং রাজ্যসভা মিলিয়ে ১৪ জন সাংসদকে বরখাস্ত করেছেন চেয়ারম্যান ও উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। আজ সোমবার অধিবেশন শুরুর আগে থেকেই সংসদের বাইরে জড়ো হয়েছেন বরখাস্ত হওয়া সাংসদেরা (Suspended MPs)। সংসদের ঢোকার মুখে সিঁড়িতে জড়ো হয়ে চেয়ারম্যানের সিদ্ধান্তের বিরুদ্ধে 'নীরব প্রতিবাদ' করতে দেখা গিয়েছে তাঁদের।

আরও পড়ুনঃ  ‘অযোধ্যায় রাম মন্দির নির্মাণে গর্বিত প্রতিটা ভারতবাসী’

এদিন সকালে সংসদে ঢোকার মুখে প্রতিবাদরত বরখাস্ত সাংসদের মুখোমুখি হন কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী (Sonia Gandhi)। কোন কথা না বলে পাশ কাটিয়ে সংসদের ভিতরে ঢুকে যান তিনি।

দেখুন... 

লোকসভার ১৩ জন এবং রাজ্যসভার ১ জন সাংসদের বিরুদ্ধে সংসদে বিশৃঙ্খল আচরণের (Unruly conduct) অভিযোগ তুলে বরখাস্ত করেছেন চেয়ারম্যান। শীতকালীন অধিবেশনের বাকি সময়ের বরখাস্ত থাকবেন তাঁরা। উপরাষ্ট্রপতি ধনকড়ের (Jagdeep Dhankhar) এই সিদ্ধান্তের পর থেকেই সংসদ চত্বরে 'নীরব প্রতিবাদ' দেখান বরখাস্ত সাংসদেরা। বরখাস্ত হওয়া সাংসদদের সঙ্গে শুক্রবার দেখা করেন কংগ্রেসের সংসদীয় দলের চেয়ারপারসন সনিয়া গান্ধী। তাঁদের প্রতিবাদেও সামিল হন তিনি। কিন্তু সোমবার সংসদে ঢোকার মুখে তাঁদের মুখোমুখি হলে এড়িয়ে গিয়েছেন।