Supreme Court: জেলে কোভিড সংক্রমণে রাশ টানতে বন্দিদের প্যারোল বাড়ানো হোক, নির্দেশ শীর্ষ আদালতের
নয়া নির্দেশ সুপ্রিম কোর্টের, ছবি ট্যুইটার

দিল্লি, ৮ মে:  করোনার (Corona) দ্বিতীয় ঢেউয়ের জেরে কার্যত বিপর্যস্ত গোটা দেশ। করোনা আক্রান্তের সংখ্যা যখন বাড়ছে হু হু করে, সেই সময় গুরুত্বপূর্ণ নির্দেশ দিল দেশের শীর্ষ আদালত।

শীর্ষ আদালতের (Supreme Court) তরফে জানানো হয়েছে, রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চলে যে সমস্ত বিশেষ কমিটি রয়েছে, সেখান থেকে যে বন্দিদের জামিনের নির্দেশ দেওয়া হয়, অবিলম্বে তাঁদের ছেড়ে দেওয়া হোক। ৩ বিচারপতির ডিভিশন বেঞ্চের তরফে দেওয়া হয় ওই নির্দেশ। পাশপাশি দেশের বিভিন্ন জেল (Jail) থেকে যে বন্দিরা মুক্ত হয়ে প্যারোলে রয়েছেন, তাঁদের প্যারোলের সময়সীমা আরও বাড়িয়ে দেওয়া হোক। প্যারোলে মুক্তদের আরও ৯০ দিন জেলের  বাইরে রাখা হোক বলে জানানো হয়েছে। কোভিড সংক্রমণে রাশ টানতেই দেওয়া হয়েছে  ওই নির্দেশ।

আরও পড়ুন:  Mucormycosis Link With Coronavirus: করোনার মধ্যে ব্ল্যাক ফাঙ্গাসের চোখ রাঙানি, মারণ রোগের লক্ষ্মণ কী দেখুন

বিচারপতি এন ভি রামণ,  এল নাগেশ্বর রাও এবং সূর্যকান্তর ডিভিশন বেঞ্চের তরফে জানানো হয়, বন্দিদের জামিন কিংবা প্যারোলের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত, বহাল থাকবে তাঁদের এই নির্দেশ। মহামারীর সময় জেলের মধ্যে সংক্রমণ ঠেকাতেই ওই নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি এই সময় যে কোনও বিষয়ে তড়িঘড়ি গ্রেফতারির মাত্রাও কমাতে হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে শীর্ষ আদালতের তরফে।