Tripura Assembly Elections 2023: বিধানসভা নির্বাচনের মনোনয়ন জমা দেওয়ার শেষদিনে প্রচুর নিরাপত্তা ত্রিপুরায়
Photo Credits: Twitter@ceotripura

আগরতলা: আগামী ১৬ ফেব্রুয়ারি বিধানসভা নির্বাচন (Assembly Elections) হবে ত্রিপুরায় (Tripura)। সোমবার সেই নির্বাচনে লড়াই করার জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন ছিল। সেই উপলক্ষে নিরাপত্তা বলয়ে (Security Beefed Up) ঢেকে ফেলা হয়েছিল ত্রিপুরা। দুপুর ১টা পর্যন্ত সেখানে নির্বাচন কমিশনের কাছে মোট ৬৭টি মনোনয়নপত্র (Nomination Papers) জমা পড়েছিল বলে জানা গেছে।

এপ্রসঙ্গে ত্রিপুরার মুখ্য নির্বাচনী আধিকারিক (Chief Electoral Officer) গিত্তে কিরণকুমার দিনকর রাও (Gitte Kirankumar Dinkarrao) বলেন, "২০১৮ সালের বিধানসভা নির্বাচনে ৩৫০টি মনোনয়নপত্র জমা পড়েছিল। আমরা আশা করছি সোমবার রিটার্নিং অফিসারদের (Returning officers) কাছে ৩০০টি মনোনয়নপত্র জমা পড়বে।"

তিনি আরও বলেন, "অনেক প্রার্থীই মনোনয়ন জমার দেওয়ার আগে শোভাযাত্রা বের করেন। তাই আগরতলা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে। যাতে কোনও গণ্ডগোলের পরিস্থিতি তৈরি না হয়। পাশাপাশি মনোনয়ন জমা দেওয়ার কেন্দ্রে ভিডিয়োগ্রাফির ব্যবস্থাও থাকছে।"

ইতিমধ্যেই নির্বাচন স্বচ্ছ ও মসৃণভাবে করার জন্য রিটার্নিং আধিকারিকরা সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেছেন বলে জানান রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক। জানা গেছে, বামপন্থী প্রার্থীরা (Left front candidate) সবাই মনোনয়ন জমা করে ফেলেছেন। সোমবার শাসকজোট বিজেপি (BJP) ও আইপিএফটি (IPFT), বিরোধী কংগ্রেস (Congress), ত্রিপরা মোথা (Tipra Motha) ও তৃণমূল কংগ্রেস (TMC) সোমবার তাদের প্রার্থীদের মনোনয়ন জমা করবে।