Russia-Ukraine War: রাষ্ট্রসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের সফরের মধ্যেই কিভে আছড়ে পড়ল রাশিয়ার মিসাইল
Russian Strikes Hit Ukraine's Capital Kyiv As UN Chief Visits (Photo: Twitter)

কিভ, ২৯ এপ্রিল: রাষ্ট্রসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের (UN Secretary-General Antonio Guterres) সফরের মধ্যেই ইউক্রেনের (Ukraine) রাজধানী কিভে (Kyiv) মিসাইল হামলা (Missile Strikes) চালাল রাশিয়া (Russia। কিভের মেয়র ভিটালি ক্লিটসকো টেলিগ্রামে একটি পোস্টে জানিয়েছেন যে শেভচেনকোভস্কি জেলায় দুটি মিসাইল আঘাত হেনেছে। সেখানে হতাহতের কোনও খবর এখনও পাওয়া যায়নি। জানা গিয়েছে, রাষ্ট্রসংঘের মহাসচিব কিভ ও পাশ্ববর্তী এলাকা পরিদর্শন করছিলেন। সেই সময়ই মিসাইল হামলা হয়। রাষ্ট্রসংঘের প্রধানের একজন ঘনিষ্ঠ সহযোগী সাংবাদিকদের কাছে পাঠানো বার্তায় জানিয়েছেন যে আন্তোনিও গুতেরেস-সহ অন্যরা নিরাপদে রয়েছেন।

সংবাদমাধ্যমে প্রচারিত ভিডিওগুলিতে দেখা গিয়েছে, একটি বহুতলে আগুন জ্বলছে, কালো ধোঁয়াতে চারিদিক ভরে গিয়েছে। পুলিশ ও উদ্ধারকারী দল সেখানে মোতায়েন রয়েছে। আরও পড়ুন: Indonesia Bans Crude Palm Oil: এবার অপরিশোধিত পাম তেল রফতানির ক্ষেত্রেও নিষেধাজ্ঞা চাপাল ইন্দোনেশিয়া

রাশিয়া (Russia) সফর সেরে গতকালই ইউক্রেনে (Ukraine) এসেছেন রাষ্ট্রসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস । বৃহস্পতিবার তিনি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির (Volodymyr Zelensky) সঙ্গে সাক্ষাৎ করেন। বুধবার সন্ধ্যায় টুইটারে গুতেরেস বলেছেন, "মস্কো সফরের পর আমি ইউক্রেনে পৌঁছেছি। মানবিক সহায়তা এবং সংঘাতপূর্ণ এলাকা থেকে অসামরিক নাগরিকদের সরিয়ে নেওয়ার জন্য আমাদের কাজ চালিয়ে যাব। এই যুদ্ধ যত তাড়াতাড়ি শেষ হবে, ইউক্রেন, রাশিয়া এবং বিশ্বের জন্য ততই মঙ্গল।"