Ram Mandir Bhumi Pujan: ভগবান রাম হলেন ন্যায়বিচার, তা কখনই অন্যায়ের সঙ্গে যেতে পারে না: রাহুল গান্ধি
রাহুল গান্ধি (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৫ অগাস্ট: আজ অযোধায় রাম মন্দিরের (Ram Mandir) ভূমিপুজো হল। ভূমিপুজো করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যজ্ঞের মঞ্চে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ছিলেন আরএসএস প্রধান মোহন ভাগবত। ছিলেন উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল। প্রধান শিলা সহ আরও ৯টি শিলা পুজো করলেন নরেন্দ্র মোদি।এদিকে রাম মন্দিরের ভূমিপুজোর দিন নাম না করে কেন্দ্রীয় সরকারকে খোঁচা দিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি (Rahul Gandhi)। টুইটে তিনি লেখেন, "পুরুষোত্তম ভগবান রাম হলেন সেরা মানবিক গুণাবলীর প্রকাশ। যে গুণগুলি আমাদের মনের গভীরতায় মানবতার মূল বিষয়।"

এরপরই রাহুল লেখেন, "রাম হলেন প্রেম, তা কখনই বিদ্বেষে উপস্থিত হতে পারেন না। রাম হলেন করুণা। তা কখনই নিষ্ঠুর হতে পারে না। রাম হলেন ন্যায়বিচার। তা কখনই অন্যায়ের সঙ্গে যেতে পারে না।" আরও পড়ুন: Ram Mandir Bhumi Pujan: রাম লল্লার মন্দিরে পুজো করলেন নরেন্দ্র মোদি

রাম মন্দিরের ভূমিপুজোর জন্য ২০০০ এরও বেশি তীর্থস্থান থেকে মাটি এবং ১০০ টিরও বেশি নদী থেকে জল আনা হয়েছিল। ভূমিপুজোর আগে রাম লল্লার (Ram Lalla) মন্দিরে তিনি পুজো করে প্রধানমন্ত্রী। সাষ্টাঙ্গে প্রণাম (Sashtang Pranam) করে তিনি গর্ভগৃহে প্রবেশ করেন।