Jodhpur Police: মাস্ক না পরে পুলিশকেই চোখ উপড়ে নেওয়ার হুমকি, অভিযুক্তের গলায় হাঁটু চেপে দিলেন কনস্টেবল(দেখুন ভিডিও)
যোধপুর পুলিশের কীর্তি (Photo Credit: Video grab)

যোধপুর, ৫ জুন: অ্যাফ্রো-আমেরিকান জর্জ ফ্লয়েড খুনের ঘটনায় উত্তাল আমেরিকা। মিনিয়েপোলিস পুলিশকর্মী ডেরেক শৌভিনকে দেখা যায় মাটিতে পড়ে থাকা জর্জ ফ্লয়েডের গলায় হাঁটু দিয়ে চাপ মারতে। ভাইরাল ভিডিওর কল্যাণে এই ছবি আজ বিশ্বজুড়ে প্রায় সকলেই দেখেছেন। এবার একই পদ্ধতি ব্যবহার করতে দেখা গেল ভারতের রাজস্থানের যোধপুর জেলার পুলিশকে (Jodhpur Police)। মাস্ক না পরায় এক ব্যক্তিকে মাটিতে ফেলে গলায় হাঁটু দিয়ে চাপ মারতে দেখা গেল সেখানকার এক কনস্টেবলকে। এই ঘটনায় কনস্টেবলের পক্ষেই সহমত পোষণ করেছেন যোধপুর পশ্চিমের ডিসিপি প্রীতি চন্দ্র। এই ঘটনা প্রসঙ্গে তাঁর সাফাই আত্মরক্ষার্থে একাজ করেছেন ওই কনস্টেবল।

এদিকে সেই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার হতেই ভাইরাল হয়েছে। ইন্ডিান এক্সপ্রেসে প্রকাশিত একটি রিপোর্টে বলছে, মুখে মাস্ক ছাড়াই মুকেশ কুমার প্রজাপত নামের এক ব্যক্তিকে যোধপুরে উদ্দেশ্যহীনভাবে ঘুরতে দেখেন দুই কনস্টেবল। এই সময় দুই পুলিশকর্মী তার কাছে মাস্ক না পরার কারণ জানতে চান। অভিযোগ, তখনই পুলিশের দিকে রীতিমতো তেড়ে আসে মুকেষ কুমার, সঙ্গে চড়থাপ্পড়ও মারে। এমনকী, দুই পুলিশকর্মীর চোখ উপড়ে নেওয়ার কথা বলতেই আত্মরক্ষার্থে অভিযুক্তকে মাটিতে ফেলে হাঁটু দিয়ে গলা চেপে ধরেন পুলিশকর্মীদের একজন। আরও পড়ুন-Deepika Padukone and Kartik Aaryan: সোশ্যাল মিডিয়ায় একে অপরের তারিফে মগ্ন দীপিকা পাদুকোন কার্তিক আরিয়ান, ব্যাপারটা কী?

এই প্রসঙ্গে ডিসিপি প্রীতি চন্দ্র বলেন, “এক কনস্টেবল মাস্কহীন অভিযুক্তের ছবিও তুলে রাখেন। তারপর দুই পুলিশ কর্মী যখন কেন সে মাস্ক পরেনি তা জানতে চান, তখন তড়িঘড়ি মাস্ক পরে নিয়ে তাঁদের চোখ উপড়ে নেওয়ার হুমকি দেয় মুকেশ প্রজাপত। তো পুলিশ অভিযুক্তকে কাবু করবে না তো কি তার মার খাবে? প্রজাপতের আক্রমণ থামাতেই ওই পুলিশকর্মী একাজ করেছেন। প্রতিদিন এমন ৪০০ থেকে ৫০০ আইন ভঙ্গকারীর বিরুদ্ধে পুলিশকে পদক্ষেপ নিতে হচ্ছে।”