Nashik: করোনাকালে ৫ টাকার কুপন কেটে বাজার করুন, ঘণ্টা কাটালেই জরিমানা বেড়ে ৫০০
বাজারের ফাইল ছবি (Photo Credits: ANI)

নাসিক, ৩০ মার্চ: করোনার তাড়নায় দিশেহারা দেশ। সবথেকে খারাপ অবস্থায় রয়েছে মহারাষ্ট্র। সেখানে প্রতিদিন আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। সংক্রমণকে নিয়ন্ত্রণে রাখতে মহারাষ্ট্র প্রশাসনের তরফে নানারকম পদক্ষেপ ইতিমধ্যেই নেওয়া হয়েছে। এবার সেখানকার নাসিক (Nashik) শহরে ঘণ্টাভর বাজার করাতেও কর বসালো প্রশাসন। এক ঘণ্টা ধরে বাজার করলে ক্রেতা প্রশাসনকে ৫ টাকা করে কর দেবে।

করোনাকালে এক ঘণ্টা ধরে বাজার করছেন? ৫ টাকা প্রশাসনকে দিয়ে যান। এর মধ্যে যাঁরা এক ঘণ্টার সময়সীমা পেরিয়ে গেছেন তাও বাজার থেকে বেরোননি, তাঁকে দিতে হবে ৫০০ টাকার গচ্চা। মূলত কোভিডের বাড়বাড়িতে বাজারে ভিড় কমাতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। আরও পড়ুন-West Bengal Weather Update: পশ্চিমী ঝঞ্ঝার জেরে বাড়ছে হাওয়া, তবে তাপপ্রবাহ থেকে মুক্তি নেই বঙ্গবাসীর

টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট অনুসারে, যাঁরা নাসিকের পবন নগর, অশোকনগর, কালানগর ও সাতপুর বাজারে যাচ্ছেন, তাঁরা বাজারে প্রবেশের মুখেই সংগ্রহ করছেন পাঁচ টাকার কুপন। নাসিক পুরসভার তরফে এই কুপনের বন্দোবস্ত করা হয়েছে। এই টাকা নাসিক পুরসভা সংগ্রহ করছে। কুপনের টাকাতেই পুরসভার তরফ নানা রকম কোভিড বিধি মানার খরচ মেটানো হচ্ছে। তালিকায় স্যানিটাইজেশ প্রোগ্রামও রয়েছে। বাজার করতে আসা ক্রেতারা এই কুপন কাটবেন। অন্যদিকে বাজারে যেসব সবজি বিক্রেতা বসছেন, তাঁদের জন্য পাসের বন্দোবস্ত করেছে প্রশাসন। যাঁরা বাজার এলাকার বাসিন্দা তাঁদের থাকবে পরিচয়পত্র। তাঁরাই একাত্র কুপন ছাড়া বাজারে ঢুকতে পারবেন তখনই যখন তাঁদের কাছে থাকা পরিচয়পত্র সঠিক পদ্ধতিতে চেক করে নেওয়া হবে।