Nitish Kumar: নীতীশ যোগের আগে পাটনায় দলীয় কার্যালয়ে বিজেপির বৈঠক
Patna BJP Party Meeting (Photo Credits: ANI)

পাটনা, ২৮ জানুয়ারিঃ সম্ভবত আজই সেই দিন। বিহারে আরজেডি, কংগ্রেস, বামেদের মহাজোট ত্যাগ করে বিজেপির হাত ধরতে চলেছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar)। জেডিইউ-বিজেপির মুখ্যমন্ত্রী হিসাবে আজ রবিবারই শপথ নিতে পারেন তিনি। অন্তত বিহারের (Bihar) রাজনৈতিক পরিস্থিতি সেই ইঙ্গিতই দিচ্ছে। এদিন সকালেই পাটনার (Patna) দলীয় কার্যালয়ে বৈঠকে বসেছেন বিহারের বিজেপি বিধায়ক এবং শীর্ষ নেতারা। নীতীশের এই ডিগবাজি নিয়ে শুরু থেকেই আপত্তি রয়েছে বিহার বিজেপির শীর্ষ নেতৃত্বদের। প্রশ্ন উঠেছে জেডিইউ প্রধানের বিশ্বাসযোগ্যতা নিয়ে।

তবে লোকসভা নির্বাচনে নিজেদের আসন বাড়ানোর লক্ষ্যে অমিত শাহ (Amit Shah) পুনরায় নীতীশের হাত ধরতে চাইছেন। আর সব কিছু ঠিকঠাক থাকলে রবিবারই পদ্মে ভর করে ফের একবার এনডিএ-তে যোগ দেবেন নীতীশ কুমার (Nitish Kumar)।

পাটনায় বিজেপির দলীয় বৈঠক... 

অন্যদিকে বিজেপি বিরোধী ইন্ডিয়া জোট (INDIA Block) ভেঙে জেডিইউ (JDU) প্রস্থানের জন্যে কংগ্রেসকে (Congress) দুষেছে জেডিইউ নেতারা। তাঁদের অভিযোগ, কংগ্রেসের জেদের কারণেই ইন্ডিয়া জোট ভাঙনের মুখে। জোটে নীতীশ কোণঠাসা হচ্ছিলেন বলেও মনে করে তাঁর দল। নিজের রাজনৈতিক অস্তিত্ব ধরে রাখতেই নাকি তিনি পুনরায় বিজেপির সঙ্গ চাইছেন।