Passenger Hits IndiGo Captain: বিমান ছাড়তে আরও দেরি, ঘোষণা করতেই চালককে সজোরে ঘুষি, দিল্লি বিমানবন্দর থেকে গ্রেফতার যাত্রী
Passenger punches IndiGo Captain (Photo Credits: X)

বিগত কিছুদিন ধরেই ক্রমাগত ইন্ডিগো (IndiGo) বিমান সংস্থার বিরুদ্ধে বিলম্বতার অভিযোগ তুলছেন যাত্রীরা। বিমান দেরি করে ছাড়ার ফলে স্বাভাবিক ভাবেই যাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। রবিবার ইন্ডিগো বিমানের বিলম্বতার কারণে ঘটে গেল এক চাঞ্চল্যকর ঘটনা। বিমানচালকের উপরে হাত তুললেন এক যাত্রী (Passenger Hits IndiGo Captain)। ঘটনার একটি ভিডিয়ো সোমবার উঠে এসেছে সমাজ মাধ্যমের পাতায়। ঝড়ের গতিতে ভাইরালও হয়েছে সেই ভিডিয়োটি।

জানা গিয়েছে ঘটনাটি ঘটেছে দিল্লি-গোয়াগামী ইন্ডিগো বিমানে (Delhi-Goa IndiGo Flight)। ভিডিয়োতে দেখা যাচ্ছে, যাত্রী বোঝাই বিমানের মাঝে চালক বিলম্বের কথা ঘোষণা করছেন। এমন সময়ে পিছন থেকে এক যাত্রী আসন ছেড়ে উঠে এসে সোজা বিমানচালককে ঘুষি মেরে বসেন। সঙ্গে সঙ্গে বিমানের অন্যান্য যাত্রীরা ওই ব্যক্তিকে সরিয়ে নিয়ে যায়। যাত্রীর আচমকা পাইলটের প্রতি এমন মারমুখী আচরণে হতবাক বাকি যাত্রীরা। বিমানের মধ্যে শুরু হয় চিৎকার চেঁচামেচি।

হলুদ হুডি পরা ওই ক্ষুদ্ধ যাত্রী বিমানচালককে ঘুষি মেরে বলেন, 'বিমান চালানোর হলে চালান, না চালানোর হলে বলে দিন'। পাশ থেকে আতঙ্কে চিৎকার করে ওঠেন বিমান সেবিকারা। ভিডিয়োতে তাঁদের বলতে শোনা গিয়েছে, 'স্যার আপনি এটা করতে পারেন না'। ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের ডিসিপি জানিয়েছেন, অভিযুক্ত যাত্রীর বিরুদ্ধে ইন্ডিগোর তরফে অভিযোগ দায়ের করা হয়েছে। গ্রেফতার হয়েছেন অভিযুক্ত। তার বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়ার আশ্বাসও দিয়েছেন ডিসিপি।

দেখুন ঘটনার ভিডিয়ো... 

জানা যাচ্ছে, গতকাল ঘন কুয়াশার জেরে আবহাওয়া খারাপ থাকায় উত্তর ও মধ্য ভারত জুড়ে বিমান চলাচল ব্যাপকভাবে ব্যাঘাত হয়েছে। দিল্লিতে (Delhi) রবিবার প্রায় ১১ ঘণ্টা যাত্রীদের বিমান উড়ানের জন্যে অপেক্ষা করতে হয়েছে। যার ফলশ্রুতি ওই যাত্রী এমন কাণ্ড ঘটিয়েছেন।