জাপানের রাজপথে আততায়ীর হত্যালীলার শিকার শিশু, লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা
ঘটনাস্থলের ছবি(Photo Credit: Twitter)

কাওয়াসাকি, ২৮ মে: ফের নৃশংস হত্যালীলা প্রত্যক্ষ করল গোটা বিশ্ব। সাতসকালে রাস্তার উপরেই ছোরা চালিয়ে একের পর একজনকে রক্তাক্ত করা চলল। সবে স্কুলের দিকে রওনা দিয়েছে শিশুরা, তাদের দিকেই ছুটে এল আততায়ী। এলোপাথারি ছুরি চলল পড়ুয়াদের উপরে। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে স্কুল পড়ুয়া কিশোরী-সহ আরও একজনের। প্রায় ১৯জনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার সকাল আটটা নাগাদ নৃশংস ঘটনাটি ঘটেছে জাপানের(Japan)কাওয়াসাকি(Kawasaki)শহরে।

এমনিতেই অন্যান্য দেশের তুলনায় আপাত শান্ত জাপানকে রক্তাক্ত হতে খুব একটা দেখা যায় না। এবার সেই জাপানের রাজপথেই চলল আততায়ীর ছুরিকাঘাত, পথচারী থেকে শিশু কেউই ছুরির নিশানা থেকে বাদ পড়ল না। তবে দেরিতে হলেও আততায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ, তার পরিচয় এখনও জানা যায়নি। গ্রেপ্তারির সময় ধৃতের গায়েও বিঁধে ছিল ছুরি। তবে তাতে তার বিন্দুমাত্র হেলদোল নেই, এক একজনকে আহত করে সে তখন পৈশাচিক হাসি হেসেই চলেছে। ঘটনাস্থল থেকে তিনটি রক্তমাখা চুরি উদ্ধার করা হয়েছে। ঠিক কী কারণে ওই যুবক এহেন হত্যালীলা চালাল তা এখনও স্পষ্ট নয়। ঘটনার তদন্ত শুরু করেছে সেদেশের পুলিশ।

জানা গিয়েছে, সকাল সকাল এতবড় বিপত্তিতে প্রথমেই ঘাবড়ে যায় পথচারীরা। তবে স্কুল পড়ুয়ারা আক্রমণের শিকার হওয়ায় প্রশাসনের কাছে খবর যেতে সময় লাগেনি। ঘটনাস্থলে পৌঁছায় বিরাট পুলিশ বাহিনী-সহ প্রশাসনের বড় কর্তারা। অস্থায়ী মেডিক্যাল ক্যাম্প তৈরি করেসেখানেই চিকিৎসার প্রাথমিক বন্দোবস্ত করা হয়। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও এই ঘটনাকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়েছে গোটা শহরে। চলছে পুলিশি টহল। ক্যাথলিক স্কুলের বাচ্চার বাসস্ট্যান্ডে দাঁড়িয়েছিল, প্রথমে ছুরি হাতে তাদের দিকেই তেড়ে আসে আততায়ী, এই দেখে অন্য পথচারীরা এগিয়ে তাঁরাও আক্রমণের লক্ষ্যবস্তু হয়ে যান।