Mysterious Metal Balls Fall From Space: আকাশ থেকে পড়ল রহস্যময় ধাতব বল, গুজরাতের ৩ গ্রামে আতঙ্ক!
Mysterious Metal Balls Fall From Space

আনন্দ, ১৩ মে: বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে বিকট শব্দ শুনে বাড়ি থেকে বেরিয়ে আসেন গুজরাতের (Gujarat) আনন্দ (Anand) জেলার খাম্বোলজ (Khambholaj), ভালেজ (Bhalej) এবং রামপুরা (Rampura) গ্রামের বাসিন্দারা। দেখেন বড় বলের আকারের কয়েকটি বস্তু (Mysterious Metal Balls) মাটিতে কিছু একটা পড়ে রয়েছে। গ্রামবাসীদের মনে প্রশ্ন জাগে, এটা কি উল্কাপিণ্ড? নাকি ভিন দেশের প্রাণী? নাকি অন্য রহস্যময় কোনও কিছু। মন আশঙ্কা নিয়ে গ্রামবাসীরা পুলিশে খবর দেন। পুলিশ এসে বলগুলি উদ্ধার করেছে। জানা গিয়েছে, প্রায় ৫-৬ কেজির ধাতব বলগুলি আকাশ থেকে পড়েছে বলেই মনে করা হচ্ছে। এগুলি উপগ্রহের টুকরো বলেই আরও মনে করা হচ্ছে। আনন্দ জেলার পুলিশ সুপার অজিত রাজিয়ান ঘটনাস্থলে পৌঁছে এলাকাটি ঘিরে ফেলেন। ভাগ্যক্রমে বলগুলি যে এলাকায় পড়েছিল, সেই সময় সেখানে কেউ ছিল না। তাই কেউ আহত হয়নি।

রাজিয়ান বলেন, "পঞ্চায়েত প্রধান আমাদের জানানোর পরই তিনটি ভিন্ন দলকে খমাভোলাজ, ভালেজ এবং রামপুরায় পাঠানো হয়েছিল। প্রাথমিকভাবে আমরা জানতাম না বস্তুগুলি ঠিক কী। মনে হচ্ছে এগুলি বল বিয়ারিং, যা মহাকর্ষের অনুপস্থিতিতে মহাকাশে উপগ্রহের গতি বজায় রাখতে ব্যবহৃত হয়। আমরা আহমেদাবাদ এবং গান্ধীনগর থেকে ফরেন্সিক বিশেষজ্ঞদের ডেকেছি বস্তুগুলি শনাক্ত করতে সাহায্য করার জন্য।" আরও পড়ুন: Sharad Pawar On Pakistan: পাকিস্তানের সাধারণ মানুষ ভারতের শত্রু নয়, বললেন এনসিপি প্রধান শরদ পওয়ার

পুলিশের সূত্র জানিয়েছে যে ফিজিক্য়াল রিসার্চ ল্যাবরেটরি এবং ইসরো-র মতো সংস্থাগুলির থেকেও ইনপুট চাওয়া হচ্ছে। মনে করা হচ্ছে, মহাকাশে কোনও উপগ্রহ ধ্বংস হয়েছে। তারই ধ্বংসাবাশেষ মাটিতে আছড়ে পড়েছে।