Mumbai Rains: মুম্বইয়ে জল নিকাশ করতে গিয়ে জলের স্রোতে মৃত্যু ২ পুর কর্মীর, প্রাণ হারালো এক শিশু
জল থৈ থৈ মুম্বই (Photo credits: ANI)

মুম্বই, ৫ সেপ্টেম্বর: 3 people died for heavy rains in Mumbai: ভারী বর্ষণের কারণে জল থৈ থৈ মুম্বইয়ে(Mumbai)। মুম্বইয়ের আশেপাশের এলাকা জলের তলায়। ৫ দিনের টানা বৃষ্টিতে কার্যত অচল মুম্বই। গতকাল বন্ধ ছিল একাধিক ট্রেন। রাস্তায় জল জমে থাকায় যানবাহনও রাস্তায় আটকে পড়ে। এয়ারপোর্ট ও রেল স্টেশনগুলোয় আটকে পড়েন যাত্রীরা।

এ দিন ৩ টি দুর্ঘটনার খবর পাওয়ার যায়। প্রচন্ড বৃষ্টিপাতের জন্য জল নিকাশ করতে গিয়ে গোরেগাঁওতে (Goregaon) ২ জন বিএমসির কর্মী ডুবে মারা যান। ৭ বছর বয়সী একটি ছেলের জলের তোড়ে ভেসে ডুবে যায়, ঘটনাটি ঘটে মুম্বইয়ের নালাসোরে। আরও পড়ুন, ৫ সেপ্টেম্বর, রাশিফল: আজ কেমন যাবে আপনার দিন, কীভাবে আসবে সৌভাগ্য

টাইমস অফ ইন্ডিয়ার (TOI) রিপোর্ট অনুযায়ী, গতকাল বুধবার সন্ধ্যে ৭ টায় ছেলেটি তার বোনের সঙ্গে খেলা করতে করতে জলের তোড়ে ভেসে যায়। দমকল তার দেহ উদ্ধারের চেষ্টা করে, কিন্তু গতকাল অনেক চেষ্টা করেও রাত পর্যন্ত তাকে খুঁজে পাওয়া যায়নি। নালাসোর এলাকায় জলের তোড় খুবই বেশি থাকায় এরকম বিপত্তি ঘটেছে।

অন্যদিকে, ২ জন বিএমসি (BMC) কর্মী গোরেগাঁওতে বৃষ্টির জমা জল নিকাশ করে বের করার কাজে গেলে জলের স্রোতে ভেসে যায় তারাও। তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাদেরকে মৃত বলে ঘোষণা করা হয়। এদের মধ্যে একজনের হার্ট এট্যাক হয়ে মারা যান। আরেকজনের কিভাবে মৃত্যু হয়েছে তা এখনো অজানা।

আইএমডির (IMD) তরফ থেকে জানানো হয়েছে, মুম্বই শহরতলিতে বিভিন্ন জায়গায় সামনের ৪৮ ঘন্টায় আরো ভারী বৃষ্টিপাত হবে। মুম্বইয়ের স্কুল, কলেজগুলি গত ২ দিন ধরে বন্ধ রাখা হয়েছে। এদিন ২০ টি বিমান বাতিল করা হয়। শহরে অরেঞ্জ এলার্ট জারি করা হয়। প্রবল বৃষ্টির ফলে বাণিজ্যনগরীর জনজীবন ব্যাহত। থানে (Thane) ও কোঙ্কন (Konkan) এলাকায় খুবা প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বেড়োতে মানা করা হয়েছে।