Mumbai Police: মহিম দরগায় মিছিল চলাকালীন আতশবাজি ফেটে আহত পুলিশ কনস্টেবল, রইল ভিডিয়ো 
Police constable injured during Sandal procession (Photo Credits: Twitter)

মুম্বই, ২০ ডিসেম্বরঃ রবিবার রাতে মুম্বইয়ের (Mumbai) মহিম দরগায় মিছিল চলাকালীন আতশবাজি ফেটে এক পুলিশ কনস্টেবল গুরুতর আহত হন। মহিম দরগার (Mahim Dargah) উদ্দেশ্যে যাচ্ছিল ধর্মীয় মিছিলটি। প্রচুর আতশবাজি পোড়ানো হচ্ছিল রাস্তা জুড়ে। কিন্তু রাত ১০ টার পর শব্দদূষণ সৃষ্টিকারী বাজির উপর নিষেধাজ্ঞা থাকায় ঘটনাস্থলে উপস্থিত হয় পুলিশ। শব্দ বাজি ফাটাতে মানা করলে তা শুনতে নারাজ মিছিলকারীরা। আতশবাজি ফেলে দেওয়ার জন্যে এগিয়ে আসেন এক পুলিশ কনস্টেবল। সেই সময়েই আতশবাজি ফেটে আহত হন ওই কর্মরত কনস্টেবল।  অপরিশুদ্ধ রক্ত দেওয়ার পর মৃত্যু থ্যালাসেমিয়া রোগীর, অভিযোগ পরিবারের

নামদেব লান্ডে নামে ওই আহত পুলিশ কনস্টেবলকে তৎক্ষণাৎ নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে তাঁকে।

দেখুনঃ 

মহিম পুলিশ অফিসার সূত্রে খবর, মিছিলে অংশগ্রহণকারী তিন ভাইয়ের বিরুদ্ধে  থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। সাধারণ মানুষের গায়ের কাছে বাজি ফাটানোর অপরাধে ভারতীয় দণ্ডবিধিরর (IPC) অধীনে ২৮৬ (বিস্ফোরক পদার্থের বিষয়ে অবহেলামূলক আচরণ) এবং ৩৩৬ (নিজের কিংবা অন্যের নিরাপত্তা বিপন্ন করা) ধারায় মামলা রজু করা হয়েছে।

ভক্তদের মধ্যে ব্যাপক উৎসাহ এবং উদ্দীপনার মধ্যে দিয়ে শুরু হয়েছে মহিম মেলা। ১০ দিনব্যাপী চলবে এই মিছিল। ১৯১০ সাল থেকে মেলা উদযাপিত হয়ে আসছে।