Google to Invest Rs 33,737 Crore in Jio: জিও প্ল্যাটফর্মে ৩৩,৭৩৭ কোটি টাকা বিনিয়োগ করবে গুগল
মুকেশ আম্বানি (Photo: Twitter)

মুম্বই, ১৫ জুলাই: রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের জিও প্ল্যাটফর্মে (Reliance Jio) ৩০ হাজার কোটি টাকার বেশি বিনিয়োগ করবে গুগল (Google)। আজ রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের অ্যানুয়াল জেনারেল মিটিং (RIL AGM 2020)। এটি কম্পানির ৪৩ তম এজিএম। সেই বৈঠকেই একথা ঘোষণা করেন মুকেশ আম্বানি (Mukesh Ambani)। তিনি বলেছেন, গুগল জিও-তে ৭.৭ শতাংশ অংশীদারির জন্য লগ্নি করবে। গুগল জিও-তে ৩৩ হাজার সাত কোটি ৩৭ কোটি টাকা লগ্নি করবে। চলতি বছরের ২২ এপ্রিলের পর টেলিকম সংস্থা জিও-তে ১৪টি বিনিয়োগ এল।

এর আগে ফেসবুক জিও-তে ৪৩ হাজার ৫৭৪ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে বলে জানিয়েছে। এছাড়াও জিও-তে বিনিয়োগ করেছে জিও প্ল্যাটফর্মের সাম্প্রতিক বিনিয়োগকারীদের মধ্যে জেনারেল আটলান্টিক, কেকেআর এবং ইন্টেল কর্পোরেশন, আবু ধাবি ভিত্তিক মুবাডালা এবং আবু ধাবি বিনিয়োগ কর্তৃপক্ষ এবং সৌদি আরবের পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড। আরও পড়ুন: BJP Leader Abducted In Kashmir: কাশ্মীরে অপহৃত বিজেপি নেতা, বাড়ি থেকে তুলে নিয়ে গেল জঙ্গিরা

 

মুকেশ অম্বানি বলেছেন, সংকটের সময় বড় সুযোগও আসে। আরআইএল-এর মার্কেট ক্যাপ ১৫০ বিলিয়ন ডলার ছাড়িয়েছে। জিও ফাইবারে দশ লক্ষের বেশি পরিবার যুক্ত হয়েছে। এরসঙ্গে তিনি জিও ৫ জি সলিউশন ডেভেলাপ করেছে। তিন বথরে ৫০ কোটির বেশি জিও মোবাইল গ্রাহক হবেন।"