Dearness Allowance: দীপাবলির আগেই কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বড় উপহার দিতে চলেছে মোদী সরকার
Good News for Government Employees

নয়াদিল্লি: কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য সুখবর। দীপাবলির আগেই কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বড় উপহার দিতে পারে মোদী সরকার। প্রাপ্ত তথ্য অনুযায়ী, মোদী সরকার কেন্দ্রীয় কর্মচারীদের মহার্ঘ ভাতা (Dearness Allowance - DA) ৩ শতাংশ বাড়িয়ে দিতে পারে। বর্তমানে সরকারি কর্মচারী ও পেনশনভোগীদের ৪২ শতাংশ মহার্ঘ ভাতা দেওয়া হচ্ছে। এটি ৩ শতাংশ বাড়িয়ে ৪৫ শতাংশ করা হবে। কর্মচারী এবং পেনশনভোগীদের জন্য মহার্ঘ ভাতা প্রতি মাসে শ্রম ব্যুরো দ্বারা প্রকাশিত শিল্প শ্রমিকদের জন্য ভোক্তা মূল্য সূচক (Consumer Price Index for Industrial Workers - CPI-IW) এর ভিত্তিতে নির্ধারিত হয়।

আরও পড়ুন: Movie Tickets at 99 Rupees: ৯৯টাকায় পাওয়া যাবে যে কোন সিনেমার টিকিট,দর্শকদের জন্য জাতীয় সিনেমা দিবসের উপহার (See Tweet)

দেশের অনেক রাজ্যে রাজ্য সরকার তাদের কর্মচারীদের মহার্ঘ ভাতা বাড়িয়েছে। এই বছরের শেষের দিকে ছত্তিশগড়ের বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেস সরকার রাজ্য কর্মচারীদের জন্য মহার্ঘ ভাতা (DA) পাঁচ শতাংশ বাড়িয়েছিল। রাজস্থান সরকার রাজ্য কর্মচারী এবং পেনশনভোগীদের মহার্ঘ ভাতা ৪ শতাংশ বাড়িয়েছিল। এ ছাড়া আরও অনেক রাজ্য মহার্ঘ ভাতা বাড়িয়েছে। উল্লেখ্য, বর্তমানে এক কোটিরও বেশি কেন্দ্রীয় সরকারি কর্মচারী ও পেনশনভোগীরা ৪২ শতাংশ মহার্ঘ ভাতা পাচ্ছেন।