Uttar Pradesh: মাস্ক না পরে ঘোরাঘুরি, ১০ হাজার টাকা জরিমানা গুনলেন যোগীর রাজ্যের বাসিন্দা
করোনাভাইরাস (Photo Credits: IANS)

দেওরিয়া, ২০ এপ্রিল: করোনাকালে দিশেহারা দেশ। সংক্রমণের গতি রুখতে দেশবাসীকে মাস্ক পরতে ও সামাজিক দূরত্ব বিধি মেনে চলতে নিরন্তর নির্দেশ দিয়ে চলছে প্রশাসন।তারপরেও বহু মানুষের কোনও হেলদোল নেই। এহেন পরিস্থিতিতে মাস্ক না পরার মাশুল গুনতে হল কড়ায় গন্ডায়। মাস্ক না পরায় ১০ হাজার টাকা জরিমানা দিলেন এক ব্যক্তি ঘটনাটি উত্তর প্রদেশের (Uttar Pradesh) দেওরিয়ার। মাস্ক না পরায় এনিয়ে দ্বিতীয়বার ওই ব্যক্তি প্রশাসনের নজরদারিতে চলে এলেন। সত্যি সত্যি কিছু মানুষের শিক্ষা সহজে হয় না। নাহলে প্রথমবার মাস্ক ছাড়া রাস্তায় বেরিয়ে হাজার টাকা জরিমানা গুনতে হয়েছিল তাঁকে। তারপরেও কোভিড বিধি মানতে তাঁর বিশেষ অনীহা। এবার সেকারণেই ১০ হাজার টাকা গচ্চা দিতে হল। আরও পড়ুন-West Bengal Weather Update: খরতাপে দগ্ধ বাংলা, বৃষ্টির দেখা নেই

দেওরিয়ার বারিয়াপুর থানা এলাকায় থাকেন ওই ব্যক্তি। নাম অমরজিৎ যাদব। পুলিশ সূত্রের খবর, গত ১৭ ও ১৮ এপ্রিল অমরজিৎ যাদবকে দেখা যায় মাস্ক ছাড়াই গোটা এলাকায় ঘুরে বেড়াচ্ছেন। রীতিমতো নজরদারির পরই তাঁকে আটক করে পুলিশ এবং জরিমানা আদায় করা হয়। এই প্রসঙ্গে বারিয়াপুর থানার স্টেশন অফিসার টিজে সিং বলেন, “সোমবার অমরজিৎকে মাস্ক ছাড়াই এলাকার প্রধান রাস্তায় ঘোরাঘুরি করতে দেখা যায়। সঙ্গে সঙ্গেই পুলিশকর্মীরা তাঁকে আটক করে ১০ হাজার টাকা জরিমানা করেন। এর আগে গত রবিবারও একইভাবে ঘোরাফেরা করছিলেন অমরজিৎ যাদব। মাস্ক না থাকায় তাঁকে হাজার টাকা জরিমানাও দিতে হয়। এরপরেও মাস্ক পরতে তিনি নারাজ।”

দেওরিয়াতে সোমবারেই সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ৩৯০ জন। এই প্রসঙ্গে জেলার পুলিশ সুপার শ্রীপতি মিশ্র বলেন, রাজ্যের করোনা পরিস্থিতি ভয়াবহ। তাই পুলিশের তরফে সংক্রমণ কমানোর জন্য এবং মানুষকে নিরাপদে রাখার জন্য যতরকমের সহযোগিতা করা উচিত, তা চলছে। পরিস্থিতি বিবেচনা করে বিভিন্ন জায়গায় কোভিড-১৯ সেফটি প্রোটোকলও চালু করেছি। প্রথমবার যদি মানুষ সেই প্রোটোকল না মানে তাহলে সতর্ক করা হচ্ছে। দ্বিতীয়বার নিয়ম ভাঙলে হাজার টাকার জরিমানা দিতেই হবে।