Uttar Pradesh: লখনউয়ের নতুন শপিংমলে নামাজ পড়ে গ্রেপ্তার ৪ যুবক
4 accused of offering namaz at lulu mall (Credit- IANS)

লখনউ, ১৯ জুলাই:  নতুন চালু হওয়া শপিং মলে ঘুরতে ঘুরতে নামাজের সময় হয়ে গিয়েছিল। তাই সেখানেই নামাজ পড়তে শুরু করেন চার যুবক। এই চারজনকে গ্রেপ্তার করেছে লখনউ ( Lucknow) পুলিশ। গত ১২ জুলাই ঘটনাটি ঘটেছে লখনউতে সবে সবে চালু হওয়া লুলু মলে। ধৃতরা হল মহম্মদ রেহান ওআতিফ খান, এঁরা লখনউয়ের বাসিন্দা। বাকি দু’জন মহম্মদ লুকমান ও মহম্মদ নোমান হলেন সহোদর। তাঁরা লখনউয়ের ইন্দিরা নগরের বাসিন্দা। আরও পড়ুন -Prophet Remark Row: ১০ অগাস্ট পর্যন্ত গ্রেপ্তারি নয়, সুপ্রিম রায়ে স্বস্তিতে নূপুর শর্মা

জিমাসাবাদের সময় এই চার যুবক জানিয়েছেন, নামাজের সময় তলে যাচ্ছিল, তাই তাঁরা শপিংমলের মেঝেতেই নামাজ পড়তে শুরু করেন। পুলিশ জানিয়েছে, ওই চারজনের এই নামাজ পড়ার নেপথ্যে অন্য কোনও অভিসন্ধি ছিল কি না, তা জানার চেষ্টা চলছে। আইন শৃঙ্খলা নষ্ট করার  ষড়যন্ত্র ছিল কি না তা জানতেই জেরা করা হয়েছে।

এদিকে সংবাদ মাধ্যমে প্রকাশিত একটি খবরে বলা হয়েছে, গত ১২ জুলাই লুলু মলে নামাজ পড়া অবস্থায আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতরা অমুসলিম। লখনউ পুলিশ ওই খবরকে বাতিল করে একটি বিবৃতিও প্রকাশ করেছে।

মঙ্গলবার লখনউ কমিশনারেটের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সরোজনাথ যোগী, কৃষ্ণকুমার পাঠক, গৌরব গোষ্বামী ও আরশাদ আলি। এদের গ্রেপ্তার করা হয়েছে।