Weather Update: বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনায় গরমের থেকে রেহাই পেতে চলেছে কলকাতাবাসী
নিম্নচাপের প্রভাবে শহরে বৃষ্টি। (Photo Credits: Wikimedia)

কলকাতা, ৩ সেপ্টেম্বর: Rain in Kolkata: চরম গরমে অস্বস্তিতে গোটা কলকাতাসহ পার্শ্ববর্তীএলাকা। তার থেকে একটু স্বস্তি দিতে আসছে নিম্নচাপ। এর কারণে হবে খানিক বৃষ্টি। সোমবার রাতে বৃষ্টি হয়েছে কলকাতাসহ (Kolkata) সংলগ্ন জেলায়। এবার বঙ্গোপসাগরের নিম্নচাপের ফলে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। এই মুহূর্তে নিম্নচাপ রয়েছে উত্তর ওড়িশা (Orissa) ও পশ্চিমবঙ্গ (West Bengal) উপকূলে।

উত্তর ওড়িশায় এর প্রভাব বেশি পড়বে। ফলে বেশি বৃষ্টি হবে ওড়িশার উপকূলবর্তী এলাকায়। তবে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী এলাকা ও পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আরও পড়ুন,  জিৎ এবার অসুর, অসুর বিসর্জনের পর বড় পর্দায় আসছেন 'অসুর' জিৎ

কলকাতাসহ দুই ২৪ পরগনা (North and South 24 Parganas), পূর্ব মেদিনীপুর (East Midnapore)-সহ হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুত্-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে।

কলকাতার আকাশ আজ মেঘলাই থাকবে। আদ্রতাজনিত কারণে অস্বস্তি বাড়বে। বৃষ্টি হলে অস্বস্তি একটু কমবে। আবহাওয়া দফতর সূত্রে খবর, নিম্নচাপের কারণে সমুদ্র উত্তাল থাকবে। ৪৫-৫৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। তার জন্য সুরক্ষার জন্য সোমবার থেকে বুধবার পর্যন্ত মৎসজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।