Kerala CPM leader Murder: মন্দিরে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাঝে সিপিএম নেতাকে খুন, প্রতিবাদে কেরলে বনধের ডাক
Kerala CPM leader Murder (Photo Credits: X)

কোঝিকোড়, ২৩ ফেব্রুয়ারিঃ কেরলে (Kerala) এক সিপিএম নেতাকে খুনের অভিযোগ উঠল। বৃহস্পতিবার রাতে স্থানীয় এক মন্দিরে সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালীন খুনের ঘটনাটি ঘটে। ভিড়ের মধ্যে ওই সিপিএম (CPM) নেতার উপর দুষ্কৃতীরা কুঠার দিয়ে হামলা করে। পিঠে ও ঘাড়ে গুরুতর জখম অবস্থায় তাঁকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালে মৃত্যু হয়েছে সিপিএম নেতার (Kerala CPM leader Murder)।

কোঝিকোড় জেলায় কোয়িলান্ডিতে চেরিয়াপুরম মন্দিরে বৃহস্পতিবার সাংস্কৃতিক অনুষ্ঠান চলছিল। রাতে অনুষ্ঠান দেখতে গিয়েছিলেন ৬২ বছরের সিপিএম নেতা পিভি সত্যনাথন। তিনি কোয়িলান্ডির সিপিএমের সেন্ট্রাল লোকাল কমিটির সচিব পদে ছিলেন। অনুষ্ঠান চলাকালীন ভিড়ের সুযোগ নিয়ে ধারালো অস্ত্র দিয়ে দুষ্কৃতীরা হামলা চালায় সত্যনাথনের উপর। ভিড়ের মধ্যে কিছু বুঝে ওঠার আগেই ঘটনাস্থল ছেড়ে চম্পট দেন দুষ্কৃতীরা। রক্তাক্ত অবস্থায় সিপিএম নেতাকে উদ্ধার করে কোঝিকোড় মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মৃত্যু হয় সত্যনাথনের। মৃত সিপিএম নেতার দেহ পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্যে।

প্রাথমিক তদন্তে পুলিশের ধারণা, ব্যক্তিগত শত্রুতার জেরে এই খুনের ঘটনাটি ঘটেছে। তবে এর পিছনে কোন রাজনৈতিক স্বার্থ রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। সিপিএমের সেন্ট্রাল লোকাল কমিটির সচিবের খুনের প্রতিবাদে শুক্রবার কোয়িলান্ডিতে বনধের ডাক দিয়েছে শাসক দল।