COVID-19 Outbreak: অনলাইনে লাইভ স্ট্রিমিংয়ে পুজো দেখা যাবে এবার, ভক্তদের উদ্দেশে অভিনব উদ্যোগ কর্ণাটকে
Badrinath Temple (Photo Credits: ANI)

বেঙ্গালুরু, ২১ মে: পুজো-অর্চনা সংক্রান্ত যাবতীয় মন্দিরের ভিতরকার কর্মকাণ্ড দেখা যাবে এবার লাইভ স্ট্রিমিং মারফত। করোনা (COVID-19 Outbreak) সংক্রমণের জেরে বন্ধ মন্দির। তবে, এবার ভক্তরা বাড়িতে বসেই দেখতে পারবেন পুজো-অর্চনা। পাশাপাশি একটি অ্যাপ এবং সফটওয়্যার তৈরির পরিকল্পনাও করছে কর্ণাটক (Karnataka ) সরকার। সেখানে হিন্দু মন্দির সংক্রান্ত যাবতীয় তথ্য দেখা যাবে। এছাড়া কেউ যদি চান, তাহলে থাকবে অনলাইন ডোনেশনেরও ব্যবস্থা। অন্যদিকে, যদি মন্দিরে কেউ পুজো দিতে চান, তাহলেও অনলাইনে আগে থেকে টাকা দিলে ভক্তরা পুজো দিতে পারবেন। আরও পড়ুন: Flight Ticket Fare: বিমানের ভাড়া বেঁধে দিল কেন্দ্র, দিল্লি থেকে কলকাতার ভাড়া ৩,৫০০ টাকা 

হিন্দু রিলিজিয়াস ইনস্টিটিউশনের কমিশনার অনলাইন লাইভ স্ট্রিমিংয়ের বিষয়টি প্রতিটি জেলার এক্সিকিউটিভ অফিসার ডেপুটি কমিশনারের কাছে চিঠি লিখে জানান। পাশাপাশি তাদের থেকে মন্দিরের তালিকা সংগ্রহের কথাও লেখা হয় সেখানে যেখানে ঐতিহ্য মেনে এই লাইভ স্ট্রিমিংয়ের বিষয়টি কার্যকর করা সম্ভব।

করোনা সংক্রমণের জেরে লকডাউন চলার জন্য সাধারণ মানুষের জন্য মন্দিরে প্রবেশ নিষিদ্ধ থাকলেও নিত্যদিনের পুজো চলছে। যদিও লকডাউনের পর মন্দির খুললে দর্শনার্থীদের জন্য একটি নির্দিষ্ট নীতি নির্দেশিকা তৈরি করা হবে। তার পরিকল্পনা ইতিমধ্যেই শুরু হয়েছে। রাজ্যের মোট ৩৪ হাজার মন্দিরের জন্য তৈরি হবে এই নীতি নির্দেশিকা।