Karnataka: পাবে ঢুকে কলেজ পড়ুয়াদের ফেয়ারওয়েল পার্টি ভেস্তে নীতি পুলিশি, হিন্দুত্ববাদী দলটিকে খুঁজছে পুলিশ
Students Walking out of Pub (Pic Credit: IANS)

দক্ষিণ কন্নড়, ২৬ জুলাই:   কর্ণাটকের বন্দর শহর ম্যাঙ্গালুরুতে একটি পাবে ঢুকে তাণ্ডব চালাল হিন্দু সমাজকর্মীদের (Hindu Activists) একটি দল। সেখানে পার্টি করছিল কিছু তরুণ তরুণী, তাদেরও জোর করে পাব থেকে বের করে দেয় কট্টরবাদীদের দলটি। মঙ্গলবার কর্ণাটক পুলিশ বলেছে, অভিযুক্ত হিন্দুত্ববাদী দলটির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। ম্যাঙ্গালুরুর পুলিশ কমিশনার এন শশীকুমার ছুটিতে ছিলেন। তবে এমন ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি দায়িত্বে ফিরেছেন। তিনি এদিন ঘটনাস্থল পরিদর্শনে যাবেন। একই সঙ্গে নীতি পুলিশের ঘটনাটির তদন্ত প্রবাহের উপরে কড়া নজর রাখবেন। আরও পড়ুন -Delhi: সনিয়া গান্ধীকে ইডির দপ্তরে ডাকার প্রতিবাদে কংগ্রেস কর্মীদের বিক্ষোভ (দেখুন ভিডিও)

সোমবার রাতে ম্যাঙ্গালুরুর  একটি নামী কলেজের গ্রাজুয়েট পড়ুয়াদের ফেয়ারওয়েল পার্টি হচ্ছিল ওই। অভিযোগ রিসাইকেল পাব রেস্তরাঁয়। অভিযোগ, আচমকাই সেখানে ঢুকে পড়ে নীতি পুলিশি শুরু করে হিন্দুত্ববাদীদের একটি দল। ছেলেমেয়েদের পাব থেকে বের করে দেওয়া হয়। তাদের পোশাক নিয়ে প্রশ্ন তোলার পর হিন্দুত্ববাদী দলটি পড়ুয়াদের পার্টি বন্ধ করে শান্তভাবে বাড়ি ফিরে যেতে বলে।

খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। পরিস্থিতি নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয়। সূত্রের খবর সম্প্রতি  ওই কলেজের পড়ুয়ারা লিপলক চ্যালেঞ্জ নিয়ে মেতে ওঠে। এই সংক্রান্ত একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। বিষয়টি নিয়ে বিতর্ক এখনও চলছে। 

পুলিশ জানিয়েছে, গতকাল রাতে একদল লোক নিজেদের নামী সংগঠনের সদস্য  হিসেবে পরিচয় দিয়ে ওই পাব মালিককে হুমকি দেয়। একই সঙ্গে পার্টিতে আসা ছেলে মেয়েদের পাব ছাড়তে বলে। এই ঘটনায় সংবাদ মাধ্যমকেও ডাকা হয়। রিসাইকেল পাবে বেআইনি কাজ চলছে। যা বন্ধ হওয়া উচিত। এই বলেই ঘটনাস্থলে সাংবাদিকদের ডাকা হয়েছিল।

যখন পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়, ততক্ষণে পাব বন্ধ হচ্ছে। প্রায় ২০ জন ছেলে ও জনাদশেক মেয়ে পাব ছাড়ছে। একটি ভাইরাল ভিডিওতে এই দৃশ্য দেখা গেছে। তখনও পাবের পার্কিংলটে দাঁড়িয়ে হিন্দুত্ববাদী দলের লোকজন। ইতিমধ্যেই পরিস্থিতির গুরুত্ব অনুধাবন করে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ম্যাঙ্গালুরুর ডিসিপি ও এসিপি।