Coronavirus: সংক্রমণের আশঙ্কা থাকলেও করোনামুক্ত জেলার তকমা পেল ঝাড়গ্রাম
Coronavirus Outbreak in India (Photo Credits: IANS)

ঝাড়গ্রাম, ১৫ জুন: ভবিষ্যতে সংক্রমণের আশঙ্কা থাকলেও আপাতত করোনামুক্ত (Coronavirus) ঝাড়গ্রাম (Jhargram)। গত সাতদিনে এই জেলায় করোনা আক্রান্তের খোঁজ মেলেনি একটিও। ঝাড়গ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১১, তারা প্রত্যেকেই সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এরাজ্যে একজনেরও মৃত্যুর খবর মেলেনি। বাংলায় করোনা সংক্রমণের পর ৮টি জেলাকে গ্রিন জোনের তকমা দেওয়া হয়েছিল। এরমধ্যে ছিল ঝাড়গ্রামও। বাকি রাজ্যে করোনা আক্রান্তের খোঁজও খুব একটা মিলছিল না। কিন্তু পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার পরই বাড়ছিল করোনা আক্রান্তের সংখ্যা। তবে ঝাড়গ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ছিল নিয়ন্ত্রণে। আর আজ তা পুরোপুরি নির্মুল।

রাজ্য স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের বিবৃতি অনুযায়ী, এই জেলায় সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা আপাতত শূন্য। গত ৬ মে শেষ এই রাজ্যে একসঙ্গে ৫ জনের করোনা আক্রান্তের খোঁজ মিলেছিল। তারাও প্রত্যেকেই আপাতত সুস্থ হয়ে বাড়ি ফিরছে। পশ্চিমবঙ্গের মধ্যে প্রথম এই রাজ্য তকমা পেল করোনা-মুক্ত।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৩৮৯ জন, ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২ জনের। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১১,০৮৭। কলকাতাতেই করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুরের পরিস্থিতি খুব খারাপ।