Coronavirus In India: ২৪ ঘণ্টায় দেশে ১৯৭৫ জন করোনা আক্রান্তের খোঁজ, মৃত্যু বেড়ে ৮২৬
করোনাভাইরাস (Photo Credits: Pixabay)

নতুন দিল্লি, ২৬ এপ্রিল: দেশে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্তের সংখ্যা বেড়ে ২৭ হাজারের কাছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Ministry of Health and Family Welfare) জানিয়েছে, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ৯১৭। তার মধ্যে ২০ হাজার ১৭৭ জনের বর্তমানে চিকিৎসা চলছে। ৫৯১৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। মৃতের সংখ্যা ৮২৬। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৯৭৫ জনের শরীরে করোনাভাইরাস মিলেছে। অন্যদিকে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৭ জনের।

মহারাষ্ট্র এখনও পর্যন্ত ভারতের সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্য। ভারতের এই পশ্চিমাঞ্চলীয় রাজ্যে এখন পর্যন্ত ৭ হাজার ৬২৮ জন করানাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রাজ্যে মৃতের সংখ্যাও বেড়ে হয়েছে ৩২৩। সুস্থ হয়েছেন এক হাজারেরও বেশি মানুষ। মহারাষ্ট্রের মুম্বই, পুনে এবং থানে শহরে সর্বাধিক করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। মুম্বইয়ে সাড়ে ৪ হাজার মানুষ করোনা আক্রান্ত। মহারাষ্ট্রের পরে রয়েছে গুজরাত। এখনও অবধি ৩ হাজারেরও বেশি মানুষ এই রাজ্যে আক্রান্ত। মৃতের সংখ্যাও বেড়ে দাঁড়িয়েছে ১৩৩। এদিকে, দিল্লিতেও করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ হাজার ৬২৫। রাজধানীতে মৃতের সংখ্য ৫৪। আরও পড়ুন: Govt Refutes Report On Retirement Age of Employees: সরকারি কর্মচারীদের অবসরের বয়স কমাচ্ছে কেন্দ্র? আসল সত্যি জানুন

দেশের অন্য রাজ্যগুলি যেখানে করোনাভাইরাসে আক্রান্তর সংখ্যা ২ হাজার ছাড়িয়ছে সেই রাজ্যগুলি হল-মধ্যপ্রদেশ এবং রাজস্থান। অন্যদিকে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ এবং উত্তরপ্রদেশে করোনা আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে।