Coronavirus In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৬৯ হাজার ৮৭৮ জন, মৃত্যু ৯৪৫ জনের
ভারতে করোনাভাইরাস (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২২ অগাস্ট: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হলেন ৬৯ হাজার ৮৭৮ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৯৪৫ জনের। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছল ২৯ লাখ ৭৫ হাজার ৭০২। তার মধ্যে ৬ লাখ ৯৭ হাজার ৩৩০ জনের বর্তমানে চিকিৎসা চলছে। সুস্থ হয়েছেন ২২ লাখ ২২ হাজার ৫৭৮ জন। আজ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Ministry of Health and Family Welfare) এই পরিসংখ্যান দিয়েছে।

ভারতে একদিনে নমুনা পরীক্ষা সংখ্যা পেরল এক মিলিয়নের গণ্ডি। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে ১০ লাখেরও বেশি মানুষের নমুনা পরীক্ষা হয়েছে বলে জানাল স্বাস্থ্যমন্ত্রক। ২১ অগাস্ট পর্যন্ত মোট পরীক্ষিত নমুনার সংখ্যা ৩ কোটি ৪৪ লাখ ৯১ হাজার ৭৩ তার মধ্যে গত ২৪ ঘণ্টায় পরীক্ষা হয়েছে ১০ লাখ ২৩ হাজার ৮৩৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে। আরও পড়ুন: ISIS Operative Arrested In Delhi: দিল্লিতে ধৃত সন্দেহভাজন আইএসআইএস জঙ্গি, উদ্ধার বিস্ফোরক

গত ৭ অগাস্ট ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছুঁয়ে ফেলে। যদিও দেশ সুস্থতার হার আশাজনক। ক্রমেই তা বেড়ে চলেছে, কমছে মৃত্যুহার। দেশে করোনা থেকে সুস্থতার হার বেড়ে হয়েছে ৭৪.৬৯ শতাংশ, অন্যদিকে মৃত্যুহার কমে ১.৯০ শতাংশ। দেশের মধ্যে সবথেকে খারাপ অবস্থায় রয়েছে মহারাষ্ট্র। সেখানে শুরু থেকেই সংক্রমণের হার ভয়াবহ।