HC On Hijab Ban: মুম্বই কলেজে হিজাব নিষিদ্ধের সিদ্ধান্তে হস্তক্ষেপ করতে রাজি নয় হাইকোর্ট

চেম্বুর কলেজে হিজাব নিষিদ্ধ করার সিদ্ধান্তের বিরুদ্ধে পড়ুয়াদের আবেদন খারিজ করেছে বম্বে হাইকোর্ট৷

খবর Naikun Nessa|
HC On Hijab Ban: মুম্বই কলেজে হিজাব নিষিদ্ধের সিদ্ধান্তে হস্তক্ষেপ করতে রাজি নয় হাইকোর্ট
Student In Hijab (Photo Credit: File Photo)

নয়াদিল্লি: মুম্বই শহরের চেম্বুর কলেজে হিজাব (Hijab) নিষিদ্ধ করার সিদ্ধান্তের বিরুদ্ধে কলেজের কিছু শিক্ষার্থী হাইকোর্টে (HC) যান। বুধবার পিটিশন খারিজ করে হাইকোর্ট জানিয়েছে, আমরা এই সিদ্ধান্তে হস্তক্ষেপ করতে আগ্রহী নয়। নতুন শিক্ষাবর্ষে কলেজের ড্রেস কোডে বলা হয়, বোরকা, নিকাব, হিজাব, বা কোনো ধর্মীয় শনাক্তকারী যেমন ব্যাজ, ক্যাপ বা স্টোল কলেজের ভেতরে পরা যাবে না। ছেলেদের জন্য শুধুমাত্র ফুল বা হাফ শার্ট এবং ট্রাউজার নির্ধারিত করা হয়েছে। মেয়েরা কলেজ ক্যাম্পাসে যে কোনো ভারতীয় বা পশ্চিমী পোশাক পরতে পারে। কলেজের হিজাব নিষিদ্ধ করার এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে বম্বে হাইকোর্টে আবেদন জানিয়েছিল পড়ুয়ারা। বম্বে হাইকোর্ট বুধবার চেম্বুরের আচার্য এবং মারাঠে কলেজের (Acharya and Marathe College) নয়জন ছাত্রের দায়ের করা আবেদনটি খারিজ করে দিয়েছে।

আরও পড়ুন : Inzamam Ul Haq Alleges Ball-tampering: অজিদের বিপক্ষে ম্যাচে বলে কারিকুরি করেছে ভারত, আরোপ পাক ক্রিকেটার ইনজামাম-উল-হকের

আদালতে কলেজের পক্ষে উপস্থিত সিনিয়র আইনজীবী অনিল আন্টুরকার বলেন, আগামীকাল যদি কোনও ছাত্র সম্পূর্ণ 'ভগওয়া' (জাফরান) পোশাক পরে আসে, কলেজ তারও বিরোধিতা করবে।

 

শহর পেট্রল ডিজেল
View all
Currency Price Change
শহর পেট্রল ডিজেল
View all
Currency Price Change
Narendra ModiMamata BanerjeeAsia Cup 2023BJPVirat KohliCOVID19 VaccineSalman Khan