National Flag: ২৬ জানুয়ারি জম্মু ও কাশ্মীরের প্রতিটি সরকারি অফিসে উড়বে জাতীয় পতাকা
ভারতের জাতীয় পতাকা ((Photo Credits: Wikimedia Commons)

শ্রীনগর: জম্মু ও কাশ্মীর (Jammu & Kashmir) উপত্যকার প্রতিটি সরকারি অফিস (All Government Office)  ও ইনস্টিটিউশনে (Institutions) আগামী ২৬ জানুয়ারি (Republic day) উড়তে দেখা যাবে ভারতের (Indian Flag) তেরঙ্গা পতাকা। শনিবার এই বিষয়ে কাশ্মীরের ডিভিশনাল কমিশনার (Divisional Commissioner) পাণ্ডরঙ্গ কে পোলে (Pandurang K. pole) শনিবার আগামী মাসে হতে চলা সাধারণতন্ত্র দিবসের প্রস্তুতি সম্পর্কে একটি পর্যালোচনা বৈঠকে অংশ নেন।

পরে এপ্রসঙ্গে পোলে জানান, সাধারণতান্ত্রিক দিবসের (Republic day) মূল অনুষ্ঠানটির আয়োজন করা হয়েছে শ্রীনগরের (Srinagar) এস কে ক্রিকেট স্টেডিয়ামে (S K Cricket Stadium)। এই অনুষ্ঠানটি সফল করার জন্য সমস্ত দপ্তরকে (departments) প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া নির্দেশ দিয়েছেন তিনি।

ইতিমধ্যে ডিভিশনাল কমিশনার এই বিষয়ে একাধিক নির্দেশ দিয়েছেন এই বিষয়ে দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের। যাতে সমস্ত জায়গায় অনুষ্ঠান কোনও রকম সমস্যা ছাড়াই সাফল্যের সঙ্গে অনুষ্ঠিত করা যায় তার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছে।  সেই সঙ্গে লাইন ডিপার্টমেন্টের সমস্ত আধিকারিকদের অনুষ্ঠানটি সফল করার জন্য সক্রিয় ভূমিকা নিতে বলেছে।  আরও পড়ুন: PAN-Aadhaar Link: ২০২৩ সালের মার্চের মধ্যে আধারের সঙ্গে লিঙ্ক না করলে বাতিল হবে প্যান কার্ড