Ghaziabad: চোরের উপর বাটপাড়ি, গাজিয়াবাদের গ্রেফতার ২ পুলিশ কনস্টেবল
FIR and Arrest (Photo Credits: IANS)

গাজিয়াবাদ, ২২ জুলাইঃ চোরের কাছ থেকে চুরি করলেন খোদ পুলিশকর্মী। উত্তরপ্রদেশ (Uttar Pradesh) গাজিয়াবাদের ঘটনায় অবাক প্রতেকেই। গাজিয়াবাদের অভিযুক্ত দুই পুলিশ কনস্টেবলে গ্রেফতার করা হয়েছে। চোরদের চুরি করা টাকা লুট করেছেন ওই দুই কনস্টেবল, এমনই অভিযোগ উঠেছে ধীরাজ চতুর্বেদী এবং ইন্দ্রজিৎ নামে গাজিয়াবাদ (Ghaziabad) জেলার শালিমার গার্ডেন থানায় নিযুক্ত দুই কনস্টেবলের বিরুদ্ধে।

জানা গিয়েছে, গত ২৫ মে রাতে দিল্লির ভজনপুরা এলাকায় অলোক শর্মা নামে এক ব্যক্তির বাড়িতে চুরি হয়। বাড়ি থেকে ৩ লক্ষ ৬০ হাজার টাকা লুট করে চম্পট দেয় চোরের দল। থানায় চুরির অভিযোগ দায়ের করেন অলোক। ১৯ জুলাই দিল্লি পুলিশ গ্রেফতার করেন চুরির মামলায় যুক্ত ২ অভিযুক্তকে। চুরি করা টাকা উদ্ধারের জন্যে পুলিশ জিজ্ঞাসাবাদ করেন তাঁদের। পুলিশি জেরায় উঠে এল এক বিস্ময়কর ঘটনা। চোরেরা জানান, চুরি করা টাকা তাঁদের কাছে নেই। সেই টাকা তাঁদের থেকে লুট করা হয়েছে। আর তা করেছেন  শালিমার গার্ডেন থানার দুই কনস্টেবল।

তাঁদের কথায়, চুরির ঠিক পরের দিন অর্থাৎ ২৬ মে তাঁরা জুতা কিনতে গাজিয়াবাদের শালিমার গার্ডেন এলাকায় এসেছিল। সেখানে দোকানদারের সঙ্গে বচসায় জড়ান তাঁরা। উত্তপ্ত পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে আসেন শালিমার গার্ডেন থানায় নিযুক্ত কনস্টেবল ধীরজ চতুর্বেদী এবং ইন্দ্রজিৎ। মিথ্যা মামলায় জেলে ঢোকানোর হুমকি দিয়ে তাঁদের চুরি করা ওই ৩ লক্ষ ৬০ হাজার টাকা নিয়ে নেন দুই কনস্টেবল। সেই বয়ান অনুযায়ী দুই অভিযুক্ত কনস্টেবলকে জিজ্ঞসাবাদ করা হলে সত্যি শিকার করেন তাঁরা। ২১ জুলাই গ্রেফতার হন। চাকরি থেকে বরখাস্তও করা হয়েছে তাঁদের।