Narendra Modi, Justin Trudeau (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ১৩ জুন: জি ৭ সম্মেলন (G7 Summit) উপলক্ষ্যে বৃহস্পতিবার ইতালির উদ্দেশে রওনা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। ইতালিদের অন্য রাষ্ট্রনেতাদের সঙ্গে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও হাজির হবেন। তবে ট্রুডোর সঙ্গে ভারতের প্রধানমন্ত্রীর যে কোনও দ্বিপাক্ষিক বৈঠক হবে জি ৭ সম্মেলনে, এমন কোনও খবর মেলেনি এখনও পর্যন্ত। খালিস্তানি ইস্যুতে যখন ভারতের সঙ্গে কানাডার দ্বিপাক্ষিক সম্পর্কের পারদ চড়ছে, সেই সময় জি ৭ সম্মেলনে মোদীর, ট্রুডোর বৈঠকে সম্পর্কের বরফ গলতে পারে বলে মনে করেছিলেন অনেকে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে কানাডার জাস্টিন ট্রুডোর (Justin Trudeau) কোনও দ্বিপাক্ষিক বৈঠক হবে বলে জানা যায়নি।

আরও পড়ুন: G7 Summit: খালিস্তানি ইস্যুতে দ্বিপাক্ষিক সম্পর্কের পারদ চড়ছে, তার মাঝেই ইতালিতে মুখোমুখি হচ্ছেন প্রধানমন্ত্রী মোদী, ট্রুডো

বিদেশ মন্ত্রকের আধিকারিক বিনয় খাত্রা ইতিমধ্যেই জানিয়েছেন, কানাডায় ভারত বিরোধী আন্দোলনে যাতে শান না দেওয়া হয়, সে বিষয়ে ওট্টাওয়াকে বারবার উদ্বেগের কথা জানিয়েছে দিল্লি। মোদী জি ২০ সম্মেলনের জন্য ইতালিতে রওনা দেওয়ার পরপরই বিনয় খাত্রা এই মন্তব্য করেন। যেখানে বিশ্বের অন্যতম আর্থিকভাবে অগ্রণী দেশ হিসেবে যোগ দিয়েছেন কানাডা প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।